ঢাকামঙ্গলবার, ৪ঠা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

বঙ্গবন্ধুর অবমাননার প্রতিবাদ জানাতেও ঢাকার ইশারা লাগলো চট্টগ্রামের ব্যবসায়ীদের!

নিজস্ব প্রতিবেদক
ডিসেম্বর ১৩, ২০২০ ৮:০৩ পূর্বাহ্ণ
Link Copied!

চট্টগ্রাম: জাতির জনক শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নির্মাণে মামুনুল হক, বাবুনগরীদের বিরোধীতার প্রতিবাদে অবশেষে রাস্তায় দাঁড়িয়েছেন চট্টগ্রামের ব্যবসায়ী নেতৃবৃন্দ।

তবে আমলাতান্ত্রিক জটিলতার মতো স্বাধীন বাংলাদেশের স্থপতির জন্য রাস্তায় দাঁড়াতেও ঢাকার ইশারা লাগলো চট্টগ্রামের ব্যবসায়ীদের! যার জন্ম না হলে এ দেশে স্বাধীনভাবে যারা ব্যবসায়ই করতে পারতেন না, নেতা হতে পারতেন না, সেই ব্যবসায়ীরা বঙ্গবন্ধুর জন্য পথে নামলেন সবার শেষে!

বঙ্গবন্ধুর অবমাননার প্রতিবাদে দি ফেডারেশন অফ বাংলাদেশ চেম্বার্স অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) সভাপতি শেখ ফজলে ফাহিমের আহ্বানে মানব বন্ধন করেছে দি চিটাগাং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (সিসিসিআই)।

চেম্বারের সভাপতি মাহবুবুল আলমের নেতৃত্বে শনিবার (১২ ডিসেম্বর) সকালে চট্টগ্রাম সিটির আগ্রাবাদের ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

এতে বক্তব্য রাখেন চেম্বার পরিচালক মো. অহীদ সিরাজ চৌধুরী (স্বপন), এসএম আবু তৈয়ব, ছৈয়দ ছগীর আহমদ, অঞ্জন শেখর দাশ, নাজমুল করিম চৌধুরী শারুন ও সৈয়দ মোহাম্মদ তানভীর, বিকেএমইএ এর পরিচালক মির্জা মো. আকবর আলী চৌধুরী, বাংলাদেশ দোকান মালিক সমিতি চট্টগ্রাম জেলার সভাপতি সালেহ আহমেদ সুলেমান ও সহ-সভাপতি মো. নুরুল কবির, চট্টগ্রাম ডেকোরেটর্স মালিক সমিতির সভাপতি মো. সাহাবউদ্দিন, তামাকুমন্ডি লেইন বণিক সমিতির সাধারণ সম্পাদক আহমদ কবির দুলাল, বাংলাদেশ দোকান মালিক সমিতি চট্টগ্রাম মহানগরের যুগ্ম সম্পাদক মো. সালাহউদ্দিন সরকার, ব্যাংকক-সিঙ্গাপুর মার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি মো. রফিক মিয়া, চকবাজার ব্যবসায়ী সমিতির সভাপতি আবদুল জব্বার, সেন্ট্রাল প্লাজার সভাপতি মোস্তাক আহমেদ, আন্তঃজিলা মালামাল পরিবহন সংস্থা ট্রাক ও কাভার্ডভ্যান মালিক সমিতির সাংগঠনিক সম্পাদক মো. সুফিউর রহমান টিপু, স্বাধীনতা নারী শক্তির পরিচালক বিবি মরিয়ম।

এতে অন্যদের মধ্যে চেম্বার পরিচালক মো. শাহরিয়ার জাহান, মো. এম মহিউদ্দিন চৌধুরী, চট্টগ্রাম মহানগর দোকান মালিক সমিতির সভাপতি সালামত আলী, বিভিন্ন মার্কেট এসোসিয়েশনসহ নগরীর বিপুল সংখ্যক ব্যবসায়ী নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

মানব বন্ধনে বঙ্গবন্ধুকে বাংলাদেশের স্বাধীনতার স্থপতি উল্লেখ করেছেন চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলম।

তিনি বলেন, ‘জাতির জনক শুধুমাত্র গণতন্ত্র, মানুষের ন্যায্য অধিকার, কথা বলার অধিকার ও সাধারণ মানুষের কল্যাণের জন্য জীবনের দীর্ঘ ২৩ বছর জেলে কাটিয়েছেন। একটি গোষ্ঠি আজ সেই মহান মানুষ বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাংচুর করেছে, তা দেশের ব্যবসায়ী সমাজসহ কোন বাঙালি সহ্য করবে না।’

মাহবুবুল আলম পদ্মা সেতু ও কর্ণফুলী টানেলসহ বিভিন্ন মেগা প্রকল্পের মাধ্যমে দেশের স্থিতিশীল অর্থনীতিকে একটি গোষ্ঠি অস্থিতিশীল পরিস্থিতিতে নিয়ে যাচ্ছে বলে আসঙ্কা প্রকাশ করেন।

তিনি এ অর্থনীতিকে এগিয়ে নিয়ে যেতে ব্যবসায়ী সমাজ আজ ঐক্যবদ্ধ জানিয়ে কেউ যাতে কোন বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে এ ব্যাপারে স্ব-স্ব অবস্থান থেকে সোচ্চার হওয়ার আহ্বান জানান এবং কাঁধে কাঁধ মিলিয়ে দেশের অর্থনীতিকে এগিয়ে নিয়ে যাওয়ার প্রত্যাশা ব্যক্ত করেন।

Facebook Comments Box