বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০৮:১১ পূর্বাহ্ন

ফে‌ব্রিকের ভেজা ব্যাগ ব্যবহার ক‌রে মা‌ছ প্রতি ৩০০ গ্রাম কারচু‌পি

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশ : রবিবার, ৪ জুলাই, ২০২১
  • ১৩২ Time View

চট্টগ্রাম: চট্টগ্রাম সিটির কর্নফুলী কম‌প্লেক্স মা‌র্কেট, চকবাজার মোড়, চন্দনপুরা ও আন্দর‌কিল্লায় বাজার তদারকিমূলক অ‌ভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, চট্টগ্রাম বিভাগীয় ও জেলা কার্যালয়।

রোববার (৪ জুলাই) সকালে প‌রিচা‌লিত এ অ‌ভিযা‌নে ভোক্তার অধিকার বিরোধী বিভিন্ন অপরাধে আট প্রতিষ্ঠান‌কে ৯৬ হাজার টাকা জ‌রিমানা করা হ‌য়ে‌ছে। অ‌ভিযা‌নে জে‌লিযুক্ত চিং‌ড়িমাছ, মেয়া‌দোত্তীর্ণ খাদ্যপণ্য, মেয়াদ বিহীন ও মেয়া‌দোত্তীর্ণ ওষুধ ধ্বংস ও ফেব্রিক্সের ব্যাগ জব্দ করা হয়েছে।

অ‌ধিদপ্তর চট্টগ্রাম বিভাগীয় কার্যাল‌য়ের উপ প‌রিচালক মোহাম্মদ ফ‌য়েজ উল্লাহ, সহকারী প‌রিচালক (‌মেট্রো) পাপীয়া সুলতানা লীজা ও চট্টগ্রাম জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান অ‌ভিযান প‌রিচালনা ক‌রেন।

অভিযানে ফে‌ব্রিকের ভেঁজা ব্যাগ ব্যবহার ক‌রে মা‌ছ প্রতি প্রায় ৩০০ গ্রাম ওজন কারচু‌পি করায় কর্নফুলী কম‌প্লেক্স মা‌র্কেটের খাজা ফিশা‌রিজ‌কে ৩০ হাজার টাকা, বি বাড়িয়া ফিশা‌রিজকে জে‌লিযুক্ত চিং‌ড়ি মাছ বিক্রির দায়ে পাঁচ হাজার টাকা, মমিন স্টোরকে মূল্য তালিকা প্রদর্শন না করায় পাঁচ হাজার টাকা, চকবাজার কাপাসগোলার কামাল ফল বিতানকে মেয়াদোত্তীর্ণ খাদ্যদ্রব্য সংরক্ষণ করায় আট হাজার টাকা, শাহ আমানত ফল‌ বিতান‌কে একই অপরা‌ধে দশ হাজার টাকা, নবাব সিরাজ উদ্দৌলা রোডের কর্ণফুলী ফার্মেসিকে মেয়াদোত্তীর্ণ ওষুধ সংরক্ষণ করায় ছয় হাজার টাকা, চন্দনপুরার নূরজাহান ফা‌র্মেসি‌কে একই অপরা‌ধে সাত হাজার টাকা জ‌রিমানা করা হয়।

এছাড়া এক ক্রেতার অ‌ভি‌যোগের প্রেক্ষি‌তে তাজ সা‌য়ে‌ন্টি‌ফিক‌কে বে‌শি দা‌মে ইনস্যুলিন‌পেন নিডল বিক্রি করায় পাঁচ হাজার ও বৈধ আমদা‌নি কার‌ক বিহীন বি‌দেশী পণ্য, মেয়াদ বিহীন ফিশ ফুডসা‌প্লি‌মেন্ট বিক্রির জন্য সংরক্ষণ করায় ২০ হাজার জ‌রিমানা ক‌র হয়।

বাজারস তদারকিকালে ক্রেতা-বি‌ক্রেতা‌দের মাস্ক প‌রিধানপূর্বক নিরাপদ শারী‌রিক দূরত্ব বজায় রে‌খে পণ্য ক্রয়-বিক্রি এবং পণ্য ক্রয়ের ক্ষে‌ত্রে প্রতা‌রিত হ‌লে অ‌ধিদপ্ত‌রের হট লাইন নম্বর ১৬১২১ এ অ‌ভি‌যোগ জানা‌তে অনু‌রোধ করা হয়।

Share This Post

আরও পড়ুন