ঢাকাবৃহস্পতিবার, ৮ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

ফিলিপাইনে ঘূর্ণিঝড়ে পাঁচ উদ্ধার কর্মীর মৃত্যু

স্যান ইল্ডিফন্সো, ফিলিপাইন
সেপ্টেম্বর ২৬, ২০২২ ২:৩৭ অপরাহ্ণ
Link Copied!

স্যান ইল্ডিফন্সো, ফিলিপাইন: ফিলিপাইনে পাঁচ উদ্ধার কর্মী নিহত হয়েছে। শক্তিশালী ঘূর্ণিঝড় আঘাত হানার সময় তাদেরকে বন্যা কবলিত এলাকায় পাঠানোর পর মর্মান্তিক ঘটনাটি ঘটে। তাদের মৃত্যুর বিষয়ে বিস্তারিত আর কিছু জানানো হয় নি। সোমবার (২৬ সেপ্টেম্বর) কর্তৃপক্ষ এ তথ্য জানিয়েছে। খবর এএফপির।

বুলাকানের সান্তা মারিয়া পৌরসভা এলাকায় দায়িত্ব পালনের সময় এ পাঁচ উদ্ধার কর্মীর মৃত্যু হয়।

ম্যানিলার অদূরে বুলাকান প্রদেশের স্যান মিগুয়েল পৌরসভার পুলিশ প্রধান লেফটেন্যান্ট কর্ণেল রমুয়ালদো আন্দ্রেস বলেন, ‘তাদেরকে বন্যা কবলিত একটি এলাকায় পৌরসভা সরকার মোতায়েন করে।’

স্যান মিগুয়েল দুর্যোগ কর্মকর্তা রেসনান হেরারা তাদের মৃত্যুর খবর নিশ্চিত করে বলেন, ‘তারা সম্ভবত বন্যার পানিতে পড়ে মারা গেছে।’

ফিলিপাইনে চলতি বছর আঘাত হানা সবচেয়ে শক্তিশালী এ ঘূর্ণিঝড় রোববার (২৫ সেপ্টেম্বর) ও সোমবার (২৬ সেপ্টেম্বর) দেশটির প্রধান দ্বীপ লুজনের ওপর তান্ডব চালায়। এতে বহু গাছপালা উপড়ে পড়ে ও নিম্নাঞ্চলের লোকজন বন্যা কবলিত হয়। তবে এ ঘটনায় এখন পর্যন্ত বড় ধরনের কোন ক্ষতির খবর পাওয়া যায় নি।

এর আগে রাষ্ট্রীয় আবহাওয়া সংস্থা জানায়, সুপার টাইফুন নরু এ দ্বীপ দেশে আঘাত হেনেছে। নজিরবিহীন গতিতে তান্ডব চালিয়ে এটি বয়ে যায়।

রোববার (২৫ সেপ্টেম্বর) ঘনবসতিপূর্ণ রাজধানী ম্যানিলার প্রায় ১০০ কিলোমিটার উত্তরপূর্বে ঘূর্ণিঝড়টি আঘাত হানে। এতে সেখানকার নারিকেল বাগান ও ধান ক্ষেত্রের অনেক ক্ষতি হয়। পরে এটি ক্রমেই দূর্বল হয়ে পড়ে ও তা পার্বত্য অঞ্চল পার করে।

ঘূর্ণিঝড়টি আঘাত হানার আগে প্রায় ৭৫ হাজার মানুষকে তাদের ঘরবাড়ি থেকে সরিয়ে নেয়া হয়।

Facebook Comments Box