ঢাকারবিবার, ২৫শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

প্রশাসনকে না জানিয়েই খোলা স্থানে বিভিন্ন রাজনৈতিক ও ধর্মীয় অনুষ্ঠান করা হচ্ছে

পরম বাংলাদেশ ডেস্ক
মার্চ ১৫, ২০২১ ৫:১৪ অপরাহ্ণ
Link Copied!

চট্টগ্রাম: সারা দেশের মতো চট্টগ্রামেও ফের ব্যাপক হারে করোনায় সংক্রমণ বাড়ার কারণে জন সাধারণকে স্বাস্থ্যবিধি মানাতে সরকারের নির্দশনা মোতাবেক মাস্ক পরা নিশ্চিত করতে নির্দেশনা দিয়েছেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার এবিএম আজাদ।

(১৫ মার্চ) সোমবার সকালে বিভাগীয় উন্নয়ন সমন্বয় সভায় জুম অ্যাপে যুক্ত তিনি এসব কথা বলেন।

বিভাগীয় কমিশনার বলেন, ‘কোভিড ১৯ এর টিকা দেয়ার কার্যক্রম শুরু হওয়ার পর থেকে মানুষের টিকা নেয়ার আগ্রহ অনেক বেড়েছে। কিন্ত এর সাথে সাথে মানুষের স্বাস্থ্যবিধি না মানার প্রবণতাও বেড়েছে বহু গুণ। তারা যে গ্রামের মানুষ, এমন নয়। শহুরে মানুষরাও নিয়ম নীতির তোয়াক্কা না করে যত্রতত্র মাস্কবিহীন ঘুরছে। এ কারণে করোনার প্রকোপ আবার উল্লেখযোগ্য হারে বেড়েছে।’

এবিএম আজাদ আরো বলেন, ‘মানুষ কোনো ধরনের স্বাস্থ্যবিধি না মেনে বিভিন্ন অনুষ্ঠান বা জন সমাগমে যোগ দিচ্ছে। ইনডোরে অনুষ্ঠান বা প্রোগ্রামের অনুমতি দিলেও আমাদের পক্ষ থেকে আউডোরে কোনো ধরনের প্রোগ্রামের অনুমতি দেয়া হয়নি। কিন্ত প্রশাসনকে না জানিয়ে খোলা জায়গায় বিভিন্ন রাজনৈতিক ও ধর্মীয় অনুষ্ঠান করা হচ্ছে।

বিভাগীয় কমিশনার বলেন, ‘কাল মঙ্গলবার থেকে বিএনসিসি, রোভার স্কাউট ও জেলা তথ্য অফিস বিভিন্ন ধরনের সচেতনতামূলক অনুষ্ঠান ও প্রচার প্রচারণা করবে। এছাড়াও আইন শৃঙ্খলা বাহিনীও স্বাস্থ্যবিধি ভঙ্গ করে অনুষ্ঠিত জন সমাগমে কঠোর অবস্থান নেবে।

কক্সবাজারের জেলা প্রশাসক মো. মামুনুর রশিদ, ফেনীরর জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান, নোয়াখালীর জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম খান, কুমিল্লার জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান, রাঙ্গামাটির জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমার, বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডাক্তার হাসান শাহারিয়ার কবির, পরিবেশ অধিদপ্তরের পরিচালক মোহাম্মদ মোয়াজ্জম হোসাইন, চট্টগ্রাম পিআইডির উপপ্রধান তথ্য অফিসার মীর হোসেন আহসানুল কবিরসহ সরকারের বিভিন্ন দপ্তরের বিভাগীয় পর্যায়ের কর্মকর্তারা জুম অ্যাপে যুক্ত ছিলেন।

খবর পিআইডির

Facebook Comments Box