ঢাকাবুধবার, ২৮শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

প্রবাসী বাংলাদেশিদের সার্বিক সহযোগিতা দেবে ইস্তাম্বুলের মেয়র ইমামওলু

ইস্তাম্বুল, তুরস্ক
আগস্ট ২০, ২০২২ ১২:০৮ পূর্বাহ্ণ
Link Copied!

ইস্তাম্বুল, তুরস্ক: ইস্তাম্বুলে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের সার্বিক সহযোগিতা করার আশ্বাস দিয়েছেন ইস্তাম্বুলের মেয়র ইক্রেম ইমামওলু। ইস্তাম্বুলে বাংলাদেশ কনসাল জেনারেল মোহাম্মাদ নূরে-আলম বৃহস্পতিবার (১৮ আগস্ট) তার সাথে সাক্ষাৎ করলে তিনি এ আশ্বাস দেন। খবর পিআইডির।

ইস্তাম্বুলের মেয়রের সাথে বাংলাদেশ কনসাল জেনারেলের সাক্ষাৎকালে উভয়ে বাংলাদেশ-তুরস্কের মধ্যে বিরাজমান সৌহার্দ্যপূর্ণ সম্পর্কসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন। মেয়র ইক্রেম ইমামওলু ঢাকা সিটি করপোরেশন ও ইস্তাম্বুল মেট্রোপলিটন মিউন্যাসিপ্যালিটির মধ্যে নাগরিক সেবা, পরিবহন ব্যবস্থার উন্নয়ন, বর্জ্য-ব্যবস্থাপনা ও সৌন্দর্য-বর্ধনসহ বিভিন্ন বিষয়ে প্রাতিষ্ঠানিক সহযোগিতা ও অংশীদারিত্ব বৃদ্ধির প্রস্তাবনা দেন।

তিনি কনসাল জেনারেলের মাধ্যমে ঢাকা সিটি করপোশনের মেয়রকে ইস্তাম্বুল সফরের আমন্ত্রণ জানান।

জবাবে নূরে-আলম মেয়র ইমামওলুকে সুবিধাজনক সময়ে ঢাকা সফরের আমন্ত্রণ জানান। কনসাল জেনারেল জাতির পিতা শেখ মুজিবুর রহমানের গৌরবময় জীবন-সংগ্রাম ও কীর্তিকে ইস্তাম্বুলে আরো বড় পরিসরে পরিচিত করিয়ে দেয়ার জন্য মেয়রের সহযোগিতা কামনা করেন।

ইক্রেম ইমামওলু বলেন, দুই দেশের জনগণের মধ্যে ভ্রাতৃপ্রতিম ও ঐতিহাসিক সম্পর্ক রয়েছে।’

ইস্তাম্বুলে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের সেবা প্রদানে বাংলাদেশ কনস্যুলেটের কর্মকান্ডে তিনি সার্বিক সহযোগিতার আশ্বাস দেন।

Facebook Comments Box