শিরোনাম
সোমবার, ১২ এপ্রিল ২০২১, ১২:৪১ অপরাহ্ন

প্রবাসী নতুন প্রজন্মকে ‘মুক্তিযুদ্ধের ইতিহাস’ শোনাবেন প্রবাসী মুক্তিযোদ্ধারা

পরম বাংলাদেশ ডেস্ক / ১৩১ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১ এপ্রিল, ২০২১

সংযুক্ত আরব আমিরাত: প্রবাসী নতুন প্রজন্মকে ‘মুক্তিযুদ্ধের ইতিহাস’ শোনাবেন সংযুক্ত আরব আমিরাতে অবস্থানরত প্রবাসী বীর মুক্তিযোদ্ধারা। নতৃন প্রজন্ম তথা প্রবাসী ছাত্রছাত্রীদের মুক্তিযুদ্ধের ইতিহাস শোনানোর ব্যবস্থা করার আশ্বাস দিয়েছেন আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ আবু জাফর। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সূবর্ণ জয়ন্তী উপলক্ষে আমিরাতে অবস্থানরত প্রবাসী বীর মুক্তিযোদ্ধাদের সঙ্গে এক সৌজন্য সাক্ষাতে এ আশ্বাস দেন তিনি।

মঙ্গলবার (৩০ মার্চ) বিকালে আবুধাবীর বাংলাদেশ দূতাবাস কনফারেন্স হলে এ সৌজন্যে সাক্ষাৎ ও মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এ সময় রাষ্ট্রদূত বলেন, ‌‌‌মুক্তিযোদ্ধারা জাতির শ্রেষ্ঠ সন্তান। তাদের কারণে আজ আমরা স্বাধীন।’

তিনি আবুধাবীতে অবস্থিত বাংলাদেশ ইসলামিয়া স্কুল এন্ড কলেজের ছাত্রছাত্রীদের মুক্তিযোদ্ধাদের মুখে মুক্তিযুদ্ধের ইতিহাস শোনার ব্যবস্থা করা হবে বলে আশ্বস্ত করেন।

প্রজন্ম বঙ্গবন্ধু সংযুক্ত আরব আমিরাত কেন্দ্রীয় কমিটির সভাপতি সাবেক ছাত্রনেতা এসএম রফিকুল ইসলামের নেতৃত্বে এ সময় প্রবাসী বীর মুক্তিযোদ্ধা জাকের হোসেন, একেএম আজিজুল হক, নজরুল ইসলাম, নুরুল আলম নুরু ও প্রজন্ম বঙ্গবন্ধুর উপদেষ্টা পরিষদের সদস্য ও ব্যবসায়ী নাজিম উদ্দিন, প্রবাসী সাংবাদিক সমিতির (প্রসাস) সাধারণ সম্পাদক এম আবদুল মান্নান উপস্থিত ছিলেন।

মুক্তিযোদ্ধারা রাষ্ট্রদূত মোহাম্মদ আবু জাফরকে ফুল দিয়ে শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

এ সময় রাষ্ট্রদূত বাল্যকালের নিজের চোখে দেখা মুক্তিযুদ্ধের স্মৃতিকথা তুলে ধরেন। মুক্তিযোদ্ধারা মুক্তিযুদ্ধের বিভিন্ন বিষয় ও স্মৃতি নিয়ে আলোচনা করেন।

তারা বলেন, ‌দীর্ঘ ৫০ বছরের ইতিহাসে এ প্রথম প্রবাসে বসবাসরত মুক্তিযোদ্ধারা বাংলাদেশের কোন রাষ্ট্রদূতের সাথে আনুষ্ঠানিকভাবে সৌজন্য সাক্ষাৎ করার সুযোগ পেলেন।

প্রেস বার্তা

add

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ