ঢাকাবৃহস্পতিবার, ৮ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

প্রতিষ্ঠার ৫০ বছর পূর্তি ও সূবর্ণ জয়ন্তী পালন করছে হোটেল আগ্রাবাদ

admin
সেপ্টেম্বর ২৩, ২০২২ ১১:৩৯ অপরাহ্ণ
Link Copied!

চট্টগ্রাম: প্রতিষ্ঠার ৫০ বছর পূর্তি ও সূবর্ণ জয়ন্তী পালন করতে যাচ্ছে চট্টগ্রামের প্রথম পাঁচ তারকা মানের হোটেল ‘হোটেল আগ্রাবাদ’। এ উপলক্ষে বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) সকালে হোটেলটির ইছামতি বল রুমে সংবাদ সম্মেলনের করেছে হোটেল কর্তৃপক্ষ।

এতে হোটেল আগ্রাবাদের ব্যবস্থাপনা পরিচালক এইচএম হাকিম আলী বলেন, ‘শনিবার (২৪ সেপ্টেম্বর) গৌরবময় পথ চলার ৫০ বছর পূর্ণ করবে চট্টগ্রামের ঐতিহ্য ও কৃষ্টির সাথে একাকার হয়ে থাকা হোটেল আগ্রাবাদ। পাহাড়, নদী, সমতল ও সমুদ্রের সমম্বয়ে প্রকৃতির অপরূপ লীলাভূমি চট্টগ্রাম। প্রাকৃতিক পোতাশ্রয়ে গড়ে ওঠা চট্টগ্রাম সমুদ্র বন্দর বাংলাদেশের আমদানী রপ্তানী বাণিজ্যের মূল চালিকা শক্তি। তাই, দেশী বিদেশী পর্যটক ও ব্যাবসায়িক ব্যক্তিত্বদের চট্টগ্রামের প্রতি বিশেষ টান থাকা সত্বেও তারা থাকা খাওয়ার অসুবিধার কারণে চট্টগ্রামে আসতে স্বাচ্ছন্দ্য বোধ করতেন না। এ অসুবিধা ঘোচাতে আমার মরহুম বড় ভাই সবদার আলী বাণিজ্যিক এলাকা আগ্রাবাদেই সব প্রকার আধুনিক সুবিধা সম্বলিত একটি আবাসিক হোটেল গড়ে তোলেন এবং সুনাম ও সফলতার সাথে পরিচালনা করেন।’

সংবাদ সম্মেলনের মধ্য দিয়ে সূবর্ণ জয়ন্তী অনুষ্ঠানমালার শুরু করা হয়। বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) বিকালে হোটেলটির সব কর্মকর্তা ও কর্মচারী হোটেলের প্রতিষ্ঠাতা সবদার আলীর কবর জেয়ারত করে পুষ্পমাল্য অর্পণ করবেন। শুক্রবার (২৩ সেপ্টেম্বর্র) বাদ আছর মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

শনিবার (২৪ সেপ্টেম্বর) দিনব্যাপী রক্তদান কর্মসূচী, চিত্রাঙ্কন প্রতিযোগিতার বিজয়দের মাঝে পুরস্কার বিতরনী, অতিথিদের সম্মাননা প্রদান, আপ্যায়ন ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা কর্মসূচী পালন করবে হোটেল আগ্রাবাদ। অনুষ্ঠানে বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রী মাহবুব আলী প্রধান অতিথি ও বিশেষ অতিথি থাকবেন চট্টগ্রাম বিভিাগীয় কমিশনার মোহাম্মদ আশরাফ উদ্দিন। এ ঐতিহ্যবাহী হেরিটেজ হোটেলের ৫০ বছর পূর্তি উপলক্ষে চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির উদ্যোগে চট্টগ্রামের কৃষ্টি ও সংস্কৃতিকে তুলে ধরতে আয়োজন করবে আকর্ষণীয় ফ্যাশন শো। এছাড়া থাকবে চট্টগ্রামের ঐতিহ্যবাহী খাবার ও পণ্য নিয়ে মেইড ইন চট্টগ্রাম শিরোনামে দিনব্যাপী প্রদর্শনী।

সংবাদ সম্মেলনে হোটেল আগ্রাবাদের পরিচালক মোহাম্মদ ইরাদ আলী, সহকারী মহা ব্যবস্থাপক হাসানুল ইসলাম, ব্যবস্থাপক (মানব সম্পদ ও প্রশাসন) সাইফুর রহমান ও বিভাগীয় প্রধানরা উপস্থিত ছিলেন।

Facebook Comments Box