বুধবার, ০৬ জুলাই ২০২২, ০৬:২৫ পূর্বাহ্ন

প্রতিযোগি সক্ষমতা বৃদ্ধিতে ‘আমরা রিসোর্সেস’র সফটওয়ার সুবিধা পাবে বিজিএমইএ

পরম বাংলাদেশ
  • প্রকাশ : সোমবার, ১৪ ডিসেম্বর, ২০২০
  • ৩৩১ Time View

 

ঢাকা: পোশাক শিল্পের প্রতিযোগি সক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে সদস্য কারখানাগুলোর জন্য ঢাকার উত্তরায় নিজস্ব প্রাঙ্গণে ‘সেন্টার অফ ইনোভেশন, ইফিসিয়েন্সি অ্যান্ড ওএসএইচ’ স্থাপনের উদ্যোগ নিয়েছে বিজিএমইএ।

এ লক্ষ্যে সোমবার (১৪ ডিসেম্বর) গুলশানস্থ বিজিএমইএ পিআর অ্যান্ড মিডিয়া সেন্টারে বিজিএমইএ এবং শিল্প সরঞ্জাম সরবরাহকারী প্রতিষ্ঠান ‘আমরা রিসোর্সেস লিমিটেড’ এর মধ্যে এক সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।

এ সমঝোতা স্মারকের আওতায় ‘আমরা রিসোর্সেস’ বিজিএমইএ এর ওই কেন্দ্রে সৌজন্য হিসেবে সফট্ওয়্যার সুবিধা প্রদান করবে, যা কিনা ল্যাবে থ্রি-ডি স্যাম্পলিং, ভার্চুয়াল ডিজাইনিং, পণ্যের উন্নয়ন কাজে ব্যবহৃত হবে।

বিজিএমইএ এর পক্ষে সভাপতি ড. রুবানা হক এবং ‘আমরা রিসোর্সেস’ এর পক্ষে সিওও সোহেল আহমেদ সমঝোতা স্মারকে সই করেন।

এ সময় বিজিএমইএ এর সহ সভাপতি আরশাদ জামাল (দীপু), বিজিএমইএ এর আরডিটিআই ও এসডিজি বিষয়ক স্ট্যান্ডিং কমিটি দুটির চেয়ারম্যান ওয়াসিম জাকারিয়া ও ‘আমরা রিসোর্সেস’ এর সাউথ অ্যান্ড সাউথ ইস্ট এশিয়ার চ্যানেল সেলস ডিরেক্টর ডেভিড লিপ্রোভোস্ট উপস্থিত ছিলেন।

‘সেন্টার অফ ইনোভেশন, ইফিসিয়েন্সি অ্যান্ড ওএসএইচ’ স্থাপনের মূল লক্ষ্য হলো পোশাক শিল্পের দক্ষতা বৃদ্ধি। এর জন্য কেন্দ্রটি উৎপাদন ও দক্ষতার বিষয়ে প্রতিযোগি দেশগুলোর তুলনায় কোন ক্ষেত্রগুলোতে বাংলাদেশ পিছিয়ে আছে, তা চিহ্নিত করা; শিল্পের চাহিদা অনুযায়ী পাঠ্যক্রম প্রনয়ন; উপযুক্ত প্রশিক্ষক নিয়োগ, যারা কার্যকরী পদ্ধতিতে প্রশিক্ষণদানে সক্ষম; শিল্প সংশ্লিষ্ট বিষয়গুলোতে অব্যাহতভাবে অভিযোজিত হয়ে উত্তম অনুশীলনগুলোর চর্চা ও সেগুলো অনুসরণ করার বিষয়ে সদস্য কারখানাগুলোকে অনুপ্রাণিত করা এবং এ কেন্দ্র শিল্পে কি প্রভাব রাখছে, তা পর্যবেক্ষণে কাজ করবে।

Share This Post

আরও পড়ুন