সোমবার, ০৪ জুলাই ২০২২, ১২:১২ পূর্বাহ্ন

প্রতিকূল পরিবেশ: চৌদ্দ দিনের মাথায় দৈনিক পূূর্বদেশ ছাড়লেন সাংবাদিক রফিক!

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশ : রবিবার, ১৪ ফেব্রুয়ারী, ২০২১
  • ৫০৬ Time View

চট্টগ্রাম: যোগদানের মাত্র ১৪ দিনের মাথায় দৈনিক পূর্বদেশ ছাড়লেন চট্টগ্রামের সিনিয়র সাংবাদিক মোহাম্মদ রফিক! এর জন্য দৈনিক পূর্বদেশের অভ্যন্তরীণ প্রতিকূল পরিবেশকে দায়ী করেছেন এ রিপোর্টার।

রোববার (১৪ ফেব্রুয়ারি) দুপুর সমাজ মাধ্যম ফেসবুকে এমনটা জানিয়েছেন তিনি।

ফেসবুকে মোহাম্মদ রফিক লিখেছেন, ‘পেশাগত দায়িত্ব পালনে অভ্যন্তরীণ পরিবেশ অনুকূলে না থাকায় পূর্বদেশ পত্রিকায় আজ থেকে আমি আর নেই। ফিরেছি একুশে পত্রিকায়। কৃতজ্ঞতা, প্রতিথযশা সাংবাদিক আজাদ তালুকদারকে।’

এর আগে গত ১ ফেব্রুয়ারি একুশে পত্রিকা ছেড়ে দৈনিক পূর্বদেশে যোগদান করেছিলেন সাংবাদিক মোহাম্মদ রফিক।

ওই দিন তিনি ফেসবুকে লিখেছিলেন, ‘আজ থেকে আমার নতুন ঠিকানা ‘দৈনিক পূর্বদেশ’। শুকরিয়া মওলা তোমার দরবারে। দোয়া চাই সকলের। ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানাই পত্রিকাটির সুযোগ্য সম্পাদক জনাব মুজিবুর রহমান সিআইপিকে।’

চট্টগ্রামের সিনিয়র সাংবাদিকদের মধ্য অন্যতম মোহাম্মদ রফিক। তিনি সাধারণত ক্রাইম বিটে রিপোর্টিং করে থাকেন। তবে প্রয়োজনে যে কোনো বিটের নিউজের জন্য কলম ধরেন রফিক।

এর আগে গত ১ নভেম্বর দীর্ঘ দিনের কর্মস্থল দৈনিক সুপ্রভাত বাংলাদেশ ছেড়ে একুশে পত্রিকায় যোগ দিয়েছিলেন তিনি।

সাংবাদিক মোহাম্মদ রফিক কাজ করেছেন মধ্য প্রাচ্যের কাতার থেকে প্রকাশিত ইংরেজি দৈনিক ‘দ্যা পেনিনসুলা নিউজপেপার’, দৈনিক নয়াবাংলা, দৈনিক প্রথম আলো, দৈনিক সুপ্রভাত বাংলাদেশে। বর্তমানে তিনি চট্টগ্রাম থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টাল একুশে পত্রিকায় সিনিয়র রিপোর্টার হিসেবে কর্মরত আছেন।

মোহাম্মদ রফিক চট্টগ্রাম রিপোর্টাস ফোরাম, চট্টগ্রাম সাংবাদিক হাউজিং সোসাইটি, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সদস্য।

চট্টগ্রাম জেলার হাটহাজারী উপজেলার বাসিন্দা সাংবাদিক মোহাম্মদ রফিক মোটর বাইকে চড়ে খবরের খোঁজে ঘুরে বেড়ান নগরীর আনাচে-কানাচে।

Share This Post

আরও পড়ুন