ঢাকাবুধবার, ২৮শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

পেকুয়ায় সন্ত্রাসী কায়দায় এতিমের জমি জবরদখলের চেষ্টা, আহত চার

পেকুয়া (কক্সবাজার) প্রতিনিধি
আগস্ট ১০, ২০২২ ১:০৯ অপরাহ্ণ
Link Copied!

পেকুয়া (কক্সবাজার) প্রতিনিধি: কক্সবাজারের পেকুয়া উপজেলায় ভাড়াটিয়া সন্ত্রাসী দিয়ে এতিম পরিবারের জমি জবরদখলের অভিযোগ উঠেছে। মঙ্গলবার (৯ আগষ্ট) দুপুর দুইটার দিকে উপজেলার টইটং ইউনিয়ন পরিষদের (ইউপি) সোনাইছড়ি এলাকায় এ ঘটনা ঘটে।

হামলার ঘটনায় সোনাইছড়ি এলাকার মৃত রিদুয়ানুল হকের স্ত্রী কহিনুর আক্তার (৩৫), ছেলে হানিফুল ইসলাম (১৭), মৃত ছাবের আহমদের স্ত্রী রহিমা বেগম (৪৫) ও ছেলে শহিদুল ইসলাম গুরুতর আহত হয়েছে। স্থানীয়রা আহতদের উদ্ধার করে পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

এ ঘটনায় ভুক্তভোগী কহিনুর আক্তার বাদী হয়ে টইটং ইউপির দক্ষিণ সোনাইছড়ি এলাকায় মোক্তার আহমদের স্ত্রী বুলবুল আক্তারের ছেলে মোহাম্মদ আরমান, নাপিতখালী এলাকার শাহ আলমের ছেলে তারেকসহ ১০ থেকে ১২ জনকে অজ্ঞাত করে পেকুয়া থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

স্থানীয় সুত্রে জানা যায়, জমির মালিক শারিরীক প্রতিবন্ধী মৃত রিদুয়ানুল হক। সে প্রতিবন্ধী হওয়ায় জালিয়াতির মাধ্যমে তার জমি জবরদখল করে যাচ্ছে আপন বোন অভিযুক্ত বুলবুল আক্তার ও তার ছেলে আরমান হোছাইন। যার কারণে সে অসুস্থ হয়ে বিনা চিকিৎসায় মারা যায়।

আহত শহিদুল ইসলাম বলেন, তারা জোর করে জমি দখল নিতে ভাড়াটিয়া সন্ত্রাসী এনে আমাদের উপর চালায়। কিন্তু বুলবুল আক্তার নিজের শরীরে নিজে আঘাত করে আমাদের মামলায় ফাঁসাতে চাই। তার ছেলে আরমান ছোছাইন ফেসবুক সাংবাদিক পরিচয় দিয়ে প্রতিনিয়ত আমাদের হুমকি দিয়ে আসছে। তাই আমরাও আইনের আশ্রয় নিয়েছি।’

পেকুয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) তাজ উদ্দিন বলেন, ‘অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে আইনি ব্যবস্থা নেয়া হবে।

Facebook Comments Box