ঢাকাসোমবার, ১৫ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

পুলিশ সদস্যদের আরো দায়িত্বশীল ও মানবিক আচরণের নির্দেশ সিএমপির

নিজস্ব প্রতিবেদক
জুলাই ৬, ২০২১ ৪:১৫ অপরাহ্ণ
Link Copied!

চট্টগ্রাম: বৈশ্বিক মহামারী করোনা মোকাবেলায় সরকারের মন্ত্রী পরিষদ কর্তৃক ঘোষিত সপ্তাহব্যাপী বিধি-নিষেধ বাড়িয়ে ১৪ জুলাই পর্যন্ত করা হয়েছে। মানুষকে ঘরে থাকতে উদ্ভুদ্ধকরণ, মাস্ক ব্যবহারে অভ্যস্থ করাসহ সরকার কর্তৃক ঘোষিত বিষয়গুলো বাস্তবায়নের লক্ষ্যে মঙ্গলবার (৬ জুলাই) সকাল থেকে চট্টগ্রাম সিটির প্রবেশদ্বার সিটি গেইটসহ আর তিনটি প্রবেশ মুখ ও শহরের অভ্যন্তরে ১৬টি স্থানে চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশ (সিএমপি) তল্লাশী করছে।

নগরীর অভ্যন্তরের সড়কে চলাচলকারী প্রাইভেট যানবাহন ও রিক্সা ভ্যানেও তল্লাশী করছে সিএমপি। অলংকার মোড়ের চেক পোষ্টে তল্লাশী অভিযানে নেতৃত্ব দেন সিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) শ্যামল কুমার নাথ।

তিনি সড়কে চলাচলকারী কিছু কিছু প্রাইভেট কার, মাইক্রোবাস, মোটর সাইকেল ও রিক্সা যাত্রীকে অতি জরুরী প্রয়োজন ছাড়া বাসা থেকে বের না হওয়ার পরামর্শ দিয়ে দায়িত্ব পালনরত পুলিশ সদস্যদের আরো দায়িত্বশীল ও মানবিক আচরণের নির্দেশ দেন। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা চেক পোস্টগুলোতে সার্বক্ষণিক তৎপর রয়েছে।

অভিযানে দুইজন আরোহী নিয়ে চলাচলকারী বেশ কিছু মোটরসাইকেল থামিয়ে একজন করে নামিয়ে দিয়ে জরুরী প্রয়োজনে ‘ওয়ান বাইক ওয়ান মোটর সাইকেল’ নিশ্চিত করা হয়। একই সাথে করোনা মোকাবেলায় মাস্ক বিতরণসহ চালক-যাত্রী সবাই স্বাস্থ্য বিধি প্রতিপালনের নির্দেশনা দেয়া হয়।

Facebook Comments Box