মঙ্গলবার, ১৭ মে ২০২২, ১২:৪৪ পূর্বাহ্ন

পুলিশ যথাযথ পদক্ষেপ নিলে মূকাভিনয় শিল্পী হাফিজের এ করুণ পরিণতি হত না

পরম বাংলাদেশ ডেস্ক
  • প্রকাশ : সোমবার, ২৪ মে, ২০২১
  • ২২৬ Time View

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র মূকাভিনয় শিল্পী হাফিজুর রহমানকে নৃশংসভাবে হত্যার প্রতিবাদে এবং হত্যাকারীদের বিচারের দাবিতে মানব বন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ মূকাভিনয় ফেডারেশানের আয়োজনে জাতীয় প্রেস ক্লাব সামনে সোমবার (২৪ মে) বিকালে অনুষ্ঠিত এ মানব বন্ধনে ফেডারেশানভুক্ত দলগুলোর প্রতিনিধিরা অংশগ্রহণ করে।

এতে সংহতি প্রকাশ করে বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশান, সম্মিলিত সাংস্কৃতিক জোট, বাংলাদেশ পথনাটক পরিষদ, শ্লোগান ৭১ এবং ঢাকা বিশ্ববিদ্যালয় আবৃত্তি মঞ্চ।

বাংলাদেশ মূকাভিনয় ফেডারেশানের সেক্রেটারি জেনারেল ধীমান সাহা জুয়েলের সভাপতিত্বে মানব বন্ধনে বক্তব্য রাখেন স্বাধীন বাংলাদেশের প্রথম মূকাভিনয় শিল্পী মুক্তিযোদ্ধা দেওয়ান মামুন, ঢাকা ইউনিভার্সিটি মাইম এ্যাকশনের মডারেটর ড. তপন ডি রোজারিও, বাংলাদেশ মূকাভিনয় ফেডারেশানের তথ্য ও গবেষণা সম্পাদক জাবেদ ইকবাল, সহ-সাংগঠনিক সম্পাদক খোরশেদ আলম রুবেল, মাইম এ্যাকশনের সাবেক সাধারণ সম্পাদক সানোয়ারুল হক সানি, বর্তমান সভাপতি লিয়াজুল ইসলাম রিপন প্রমুখ।

বক্তারা বলেন, ‘প্রশাসনের নির্লিপ্ততা এবং দায়িত্বহীন ভূমিকার জন্য আজকের এ পরিস্থিতির অবতারণা। পুলিশের যথাযথ পদক্ষেপ থাকলে হাফিজের এ করুণ পরিণতি হত না। সঠিক মনিটরিং না থাকায় মৃত্যুর পর নয় দিন ধরে পোকা মাকড়ের খাদ্যের বস্তুও হত না। হত্যাকান্ড সংগঠিত হওয়ার আগে হাফিজের সাথে যাদের আড্ডা হয়েছিল বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে, তাদের খুঁজে বের করা দরকার।’

মানব বন্ধনে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে এ হত্যাকান্ড পরবর্তী দায়িত্বশীল ভূমিকা রাখার জন্য আহ্বান জানানো হয়।

ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে দোষীদের দ্রুত গ্রেফতার করা হোক অন্যথায় দেশব্যাপী সাংস্কৃতিক কর্মীরা দুর্বার আন্দোলন গড়ে তুলবে বলে মানববন্ধন থেকে হুঁশিয়ার করা হয়।

প্রেস বার্তা

Share This Post

আরও পড়ুন