ঢাকাবুধবার, ২৮শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

পাহাড় কেটে ধরা লেকভিউ হাউজিং সোসাইটি; পরিবেশ অধিদপ্তরের মামলা

মোহাম্মদ আলী
জুলাই ১৭, ২০২২ ১০:৩১ অপরাহ্ণ
Link Copied!

চট্টগ্রাম: অবৈধভাবে পাহাড় ও টিলা কাটার দায়ে চট্টগ্রাম সিটির আকবরশাহ থানাধীন ফয়েজলেক এলাকার লেকভিউ হাউজিং সোসাইটির বিরুদ্ধে মামলা করেছে পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম মহানগর কার্যালয়। সোমবার (১৭ জুলাই) দুপুরে আকবরশাহ থানায় মামলাটি করেন পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম মহানগর কার্যালয়ের সহকারী পরিচালক মো. আবদুল্লাহ আল মতিন।

এর আগে রোববার (১৭ জুলাই) সকালে ঘটনাস্থল পরিদর্শন করার সময় পাহাড় কাটার প্রমাণ পাওয়ায় লেকভিউ হাউজিং সোসাইটির সাইট সুপারভাইজার তপন কান্তি বড়ুয়াকে আটক করে আকবরশাহ থানা পুলিশ। এ সময় পাহাড় কাটায় ব্যবহৃত কোদাল, খুন্তি, শাবল, বেলচা, ভাউল ইত্যাদি জব্দ করা হয়েছে।

এ দিকে, মামলায় তিনজনকে আসামী কারা হয়েছে। তারা হলেন- লেকভিউ হাউজিং সোসাইটির সভাপতি শেখ এহছানুল হক চৌধুরী, সাধারণ সম্পাদক মোহাম্মদ কামাল উদ্দিন ও সাইট সুপার ভাইজার তপন কান্তি বড়ুয়া।

মামলায় বলা হয়েছে, ‘দৈর্ঘ্য ৩০ ফুট, প্রস্থ্য ৩০ ফুট ও উচ্চতা দশ ফুট পরিমাণ পাহাড়/টিলা কাটা হয়েছে। লেকভিউ হাউজিং সোসাইটির সভাপতি শেখ এহছানুল হক চৌধুরী, সাধারণ সম্পাদক মোহাম্মদ কামাল উদ্দিনের নির্দেশে পাহাড় কাটা হয়েছে।লেকভিউ হাউজিং সোসাইটির অবকাঠামোগত উন্নয়নকালে সোসাইটিতে বিদ্যমান পাহাড়/টিলা কাটা হবে না বলে পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্রে অঙ্গীকার নামা দিয়েছিলেন সোসাইটির সভাপতি শেখ এহছানুল হক চৌধুরী, সাধারণ সম্পাদক মোহাম্মদ কামাল উদ্দিন। রোববার (১৭ জুলাই) সকালে ঘটনাস্থল পরিদর্শনকালের পাহাড় কাটার প্রমাণ পাওয়া যায়।’

এ নিয়ে মো. আবদুল্লাহ আল মতিন বলেন, ‘লেকভিউ হাউজিং সোসাইটির সভাপতি শেখ এহছানুল হক চৌধুরী, সাধারণ সম্পাদক মোহাম্মদ কামাল উদ্দিন ও সাইট সুপার ভাইজার তপন কান্তি বড়ুয়া- এ তিন জনের নাম উল্লেখ করে আকবরশাহ থানায় ফৌজদারি মামলা করা হয়েছে। আটককৃত তপন কান্তি বড়ুয়া এখন থানায় আছেন। মামলার তদন্ত কর্মকর্তা বিষয়টি তদন্ত করে চার্জশিট দেবেন। তারপর বিজ্ঞ আদালত মামলার রাই দেবেন।’

Facebook Comments Box