রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ০২:১৩ পূর্বাহ্ন

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডে পেনশনসহ অন্য সুবিধা চালুর চেষ্টা করা হবে

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশ : বৃহস্পতিবার, ২৬ আগস্ট, ২০২১
  • ১৩ Time View
মোসাম্মৎ হামিদা বেগম

রাঙ্গামাটি: পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের কর্মকর্তা ও কর্মচারীদের সাথে মত বিনিময় সভা করেছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মোসাম্মৎ হামিদা বেগম।

বৃহস্পতিবার (২৬ আগস্ট) সভা রাঙ্গামাটিস্থ পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের প্রধান কার্যালয়ের কর্ণফুলী সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা।

বোর্ডের সদস্য (প্রশাসন) মোহাম্মদ হারুন-অর-রশীদের সঞ্চালনায় সভায় বোর্ডের সার্বিক বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডের উপর একটি প্রামাণ্যচিত্র পরিবেশন করা হয়। পরে বোর্ডের সহকারী পরিচালক সাগর পাল পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনের মাধ্যমে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সাংগঠনিক কাঠামো, কর্মকর্তা/কর্মচারীদের পেনশন ও শতভাগ আনুতোষিক সুবিধা চালুকরণ এবং প্রবিধানমালার আইনগত বিষয়ে বিস্তারিত তুলে ধরেন।

সভায় হামিদা বেগম বলেন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তার জীবনদ্দশায় পার্বত্য চট্টগ্রামে তিন বার সফর করেছিলেন। এ অঞ্চলের মানুষের জন্য বঙ্গবন্ধু অসীম দরদ ছিল। যার ফলে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড সৃষ্টি হয়। পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড পার্বত্যাঞ্চলের উন্নয়নের জন্য একটি অগ্রগামী প্রতিষ্ঠান। ইতোমধ্যে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডে যারা কর্মরত রয়েছেন তাদের কর্ম দক্ষতায় আরো অনেকদূর এগিয়ে যাবে।’

তিনি পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডে দীর্ঘ দিন ধরে যারা কর্মরত আছেন, তাদের কল্যাণে পেনশন ও আনুতোষিক সুবিধা চালুকরণের বিষয়ে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের পক্ষ থেকে সর্বোচ্চ পর্যায়ের প্রচেষ্টা গ্রহণ করা হবে বলে সভায় অবহিত করেন।

সভায় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান আশীষ কুমার বড়ুয়া, সদস্য সচবি ও সদস্য প্রশাসন মোহাম্মদ হারুন-অর-রশীদ, সচিবের একান্ত সচিব নুসরাত জাহান, বান্দরবান জেলার বিভিন্ন উপজেলার পল্লী অবকাঠামো উন্নয়ন প্রকল্পের প্রকল্প পরিচালক মো. আবদুল আজিজ, খাগড়াছড়ি ইউনিট কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী মো. মুজিবুল আলম, উপ পরিচালক মংছেনলাইন রাখাইন, বান্দরবান ইউনিট কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী আবু বিন মোহাম্মদ ইয়াছির আরাফাত, মো. শফিকুল ইসলাম প্রকল্প পরিচালক, কমলা ও মিশ্র ফসল চাষ প্রকল্প; রাঙ্গামাটি নির্বাহী প্রকৌশলী তুষিত চাকমা (চ.দা.) উপস্থিত ছিলেন।

Share This Post

আরও পড়ুন