শিরোনাম
এস আলম গ্রুপের বিদ্যুৎ কেন্দ্রে পুলিশের গুলিতে শ্রমিক হত্যার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ গ্যালাক্সি এম০২ হ্যান্ডসেটে ১০০ দিনের রিপ্লেসমেন্ট ওয়্যারেন্টি দিচ্ছে স্যামসাং বাঁশখালীতে গুলি করে শ্রমিক হত্যা; সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট চট্টগ্রামের তীব্র নিন্দা আন্তর্জাতিক ফ্লাইট স্থগিতকরণ প্রভাব ফেলছে পদ্মা সেতু রেল সংযোগ ও অন্য মেগা প্রকল্পে বাঁশখালীতে এস আলম গ্রুপের কয়লা বিদ্যুৎ কেন্দ্রে শ্রমিক নিহতে খেলাফত মজলিসের নিন্দা বীমা খাতে প্রথম ‘তিন ঘন্টায় কোভিড ক্লেইম ডিসিশন’ সার্ভিস চালু মেটলাইফের মুজিবনগর সরকারের ৪০০ টাকার চাকুরে জিয়ার বিএনপি ইতিহাসকে অস্বীকার করতে চায় ধারাবাহিক ছোট গল্প: পতিতার আলাপচারিতা । পর্ব পাঁচ এস আলম গ্রুপের কয়লা বিদ্যুৎকেন্দ্রে পুলিশের গুলিতে শ্রমিক হত্যার নিন্দা ও বিচার দাবি সাতকানিয়ায় সোয়া কোটি টাকার ৩৮ হাজার ইয়াবাসহ ট্রাক চালক ও হেলপার গ্রেফতার
রবিবার, ১৮ এপ্রিল ২০২১, ০৮:০৩ পূর্বাহ্ন

পাপী পাপিয়ার সহযোগী চট্টগ্রামের মোস্তারী মোরশেদ স্মৃতিকে গ্রেফতারের দাবি

রিপোর্টারের নাম / ১৬৯ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শনিবার, ৭ নভেম্বর, ২০২০

চট্টগ্রাম : দৈনিক সকালের সময় সম্পাদক ও প্রকাশক মো. নূর হাকিমসহ পাঁচ জনের বিরুদ্ধে সাইবার ট্রাইব্যুনালে চট্টগ্রামের বিতর্কিত যুব মহিলা লীগ নেত্রী ও অপকর্মে দন্ডপ্রাপ্ত পাপিয়ার সহযোগী মোস্তারী মোরশেদ স্মৃতির উদ্দেশ্য প্রণোদিত পিটিশন দাখিলের প্রতিবাদে মানব বন্ধন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৭ নভেম্বর) বিকাল তিনটায় চট্টগ্রাম চেরাগী পাহাড় চত্বরে ডিজিটাল আন্তর্জাতিক মানবাধিকার ফাউন্ডেশন চট্টগ্রাম বিভাগ, জেলা ও মহানগর এবং বাংলাদেশ সাংবাদিক কল্যাণ পরিষদ কেন্দ্রীয় কমিটির ব্যানারে এ মানব বন্ধন করা হয়।

এ সময় বক্তরা পাপিয়ার সহযোগীকে স্মৃতিকে গ্রেফতারের দাবি জানান।

মানববন্ধনে বক্তারা বলেন, ‘নিজের অপরাধ ও অপকর্ম ধামাচাপা দিতেই এবং গ্রেফতার এড়াতে সাংবাদিকদের বিরুদ্ধে সাইবার ট্রাইব্যুনালে উদ্দেশ্য প্রণোদিতভাবে পিটিশন দিয়েছে। অপরাধ জগতের সম্রাজ্ঞী সাজাপ্রাপ্ত আসামী শামীমা নুর পাপিয়ার অন্যতম সহযোগী চট্টগ্রামের বিতর্কিত যুব মহিলা লীগ নেত্রী মোস্তারী মোরশেদ স্মৃতি। পাপিয়ার মাধ্যমে নিজে রাজনীতিতে সক্রিয় না হয়েও বাগিয়ে নিয়েছেন বড় দলীয় পদ, কমিটিতে পদ দেওয়ার কথা বলে কর্মীদের কাছ থেকে হাতিয়ে নিয়েছেন লাখ লাখ টাকা। এ বিষয়ে প্রধানমন্ত্রীর কাছে লিখিত অভিযোগ দিয়েছেন ভুক্তভোগীরা। প্রতারণার আশ্রয়ে প্রধানমন্ত্রীর সফরসঙ্গীও হয়েছেন। টাকার লোভে জড়িয়ে পড়েছেন মরন নেশা ইয়াবা ব্যবসার সাথেও। ২০১৬ সালে যে মেয়ে ৪ হাজার টাকা ঘর ভাড়া দিতে পারেনি মাত্র চার বছরের ব্যবধানে সেই ব্যক্তি কোটি কোটি টাকার মালিক হলেন কিভাবে আমরা তা জানতে চাই।
নিজের অপকর্মকে ধামাচাপা দিতে প্রধানমন্ত্রীর সাথে নিজের ছবি এডিট করে ফেইসবুকে অপব্যবহার করে আসছে। এসব অন্যায়ের বিরুদ্ধে সংবাদ প্রকাশ করায় সাংবাদিকের কন্ঠ রোধ করার জন্য সাইবার ট্রাইব্যুনালে যে পিটিশন দায়ের করেছেন দ্রুত তা প্রত্যাহার করে ক্ষমা চাওয়ার আহবান জানান বক্তারা। এসব অপকর্মের তদন্ত করে তাকে দল থেকে বহিষ্কার করে আইনানুগ ব্যবস্থা নেওয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহবান জানান বক্তারা।

বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী যেখানে গণমাধ্যম বান্ধব সেখানে সরকার দলীয় নেত্রী পরিচয় দিয়ে অবৈধ এবং উদ্দেশ্য প্রণোদিত পিটিশন করা অত্যান্ত দূখজনক।ডিজিটাল আন্তর্জাতিক মানবাধিকার ফাউন্ডেশন চট্টগ্রাম বিভাগ আয়োজিত মানববন্ধনে বক্তারা এ দাবি জানান।

মানববন্ধনে সংগঠনের বিভাগের সভাপতি মো. হাসান মুরাদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জিয়াউর রহমানের সঞ্চালনায় অন্যদের মাঝে বক্তব্য রাখেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ খুলশী থানা কমান্ডের কমান্ডার ইনচার্জ বীর মুক্তিযোদ্ধা এসএম লিয়াকত হোসেন, সংগঠনের সাংগঠনিক সম্পাদক সুরেশ দাশ, ক্রীড়া সম্পাদক বায়েজিদ ফরায়েজী, শ্রম সম্পাদক মো. কালিম শেখ, উপ দপ্তর সম্পাদক সাজেদা বেগম সাজু, সাংস্কৃতিক সম্পাদক হানিফুল ইসলাম চৌধুরী, উপ সাংস্কৃতিক সম্পাদক শিউলী আক্তার, সদস্য নুর জাহান আকতার, নুপুর আকতার, রতন ভট্টাচার্য, সাথী কামাল, বিপ্লব বিজয়, সুমন বড়ুয়া, প্রগতিশীল সংবাদপত্র পাঠক ফোরামের কেন্দ্রীয় সভাপতি সাহেনা আক্তার হেনা, সাধারণ সম্পদক এনামুল হক লিটন, যুব মহিলা লীগ নেত্রী মুক্তা শেখ মুক্তি, রেশমী আক্তার, সংগঠক হাসান তিতাস, বাংলাদেশ সাংবাদিক কল্যাণ পরিষদের কেন্দ্রীয় সভাপতি মো: শেখ সেলিম, চট্টগ্রাম জেলা সভাপতি হাবিবুল ইসলাম হাবিব, মো. আশরাফুল ইসলাম শাহীন, মো. নুর আলম, মুক্তিযোদ্ধা সাংবাদিক পরিবার কল্যাণ ফাউন্ডেশন সভাপতি মো. সেলিম, চট্টগ্রাম জেলা ও মহানগর সভাপতি হাবিবুল ইসলাম, সাংবাদিক রিপন চৌধুরী, দেবাশীষ দাশ রাজা, নন্দীনি রায়, কবি ও সাংবাদিক জন্নাতুল ফেরদাউস সোনিয়া, সায়েম উদ্দীন, সুমন বড়ুুুয়া, আব্দুর রহিম, রাশেদ, জোবাইর, বাবলু বড়ুয়া, সাংবাদিত নেতা আশরাফুল ইসলাম ও নুরুল আলম, মোহাম্মদ ফারুক প্রমূখ।

উল্লেখ্য, দৈনিক সকালের সময় ‘সম্পাদক ছাড়াও দৈনিক সকালের সময়ের বিশেষ প্রতিনিধি মো. কামাল উদ্দিন, নিজস্ব প্রতিবেদক মো. নজরুল ইসলাম, দৈনিক মুক্তবাণী সম্পাদক ও চট্টগ্রাম দক্ষিণ জেলা মহিলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ববিতা বড়ুয়া, চট্টগ্রাম মহানগর যুবমহিলা লীগের আহবায়ক কমিটির সদস্য চট্টগ্রাম উম্যান চেম্বারের সদস্য সোনিয়া আজাদকে পিটিশনে বিবাদী করা হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তি

add

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ