মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ০৫:১৭ পূর্বাহ্ন

পাচারকালে রেলের ছয় লাখ টাকার ব্যাটারী ও ৩৩ হাজার টাকার তেলসহ পাঁচ কর্মচারী গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশ : রবিবার, ১১ জুলাই, ২০২১
  • ৩১ Time View

চট্টগ্রাম: পাচারের সময় চট্টগ্রাম রেলওয়ের ছয় লাখ টাকা দামের ব্যাটারী ও ৩৩ হাজার টাকার ডিজেল উদ্ধার করেছে রেলওয়ে নিরাপত্তা বাহিনী (আরএনবি)। এ ঘটনায় রেলওয়ের পাঁচজন কর্মচারীসহ সাতজনকে গ্রেফতার করা হয়েছে।

জানা যায়, গত শুক্রবার (৯ জুলাই) দিবাগত রাতে চট্টগ্রাম রেলওয়ে মার্শালিং ইয়ার্ড থেকে পাচার হওয়ার সময় একটি পিকআপ ভ্যানে রেলওয়ের ৩৯টি মূল্যবান ব্যাটারী আটক করে আরএনবি। এ ঘটনায় চারজনকে আটক করা হয়, তাদের মধ্যে দুইজন রেলওয়ের কর্মচারী।

এ ঘটনায় আরএনবির এসআই ইমন মজুমদার বাদী হয়ে আরএনবি চট্টগ্রাম জি চৌকিতে এজাহার করেন। আটকৃতদের বিরুদ্ধে রেলওয়ে সম্পদ উদ্ধার আইনে মামলা করে আদালতে পাঠানো হৃয। গ্রেপ্তারকৃতরা হল- মোহাম্মদ জাবেদ হোসেন (২৫), মোহাম্মদ আনোয়ার হোসেন (৩৫), মোহাম্মদ মামুন (২৫) ও মোহাম্মদ পারভেজ (২১)। এদের মধ্যে প্রথম দুইজন রেলওয়ে বিদ্যুৎ বিভাগের কর্মচারী।

এ দিকে, একই রাতে অপর আরেকটি ঘটনায় চট্টগ্রাম স্টেশন কেবিন এলাকায় স্পেশাল ব্যালেন্স ট্রেনের সংযুক্ত বগি থেকে পাচারের উদ্দেশ্য আনা মোট ১৮টি কন্টেইনার ভর্তি প্রায় ৫০০ লিটার রেলওয়ের ডিজেল উদ্ধার করে রেলওয়ে নিরাপত্তা বাহিনীর বিশেষ দল। এ ঘটনার সাথে জড়িত রেলওয়ের তিন কর্মচারীকে আটক করা হয়।

এরা হল সুমন শীল (৩৫), হোসেন (৬৭) ও মোহাম্মদ শহীদ (৪৯)। আটককৃত তিনজনের মধ্যে প্রথমজন লোকোমাস্টার, দ্বিতীয়জন ট্রেন পরিচালক এবং তৃতীয়জন খালাসি।

ঘটনাস্থল থেকে একজন লোকোমাস্টার ও একজন ট্রেন পরিচালক পালিয়ে যান বলে জানান আরএনবির সিআই মোহাম্মদ সালামত উল্লাহ।

আরএনবির এসিস্ট্যান্ট কমান্ড্যান্ট সত্যজিৎ দাশ জানান, সরকারি বিধি-নিষেধে সব আরএনবি সদস্যকে স্বাস্থ্যবিধি মেনে রেলওয়ে অঙ্গনে সর্বোচ্চ সতর্ক অবস্থায় দায়িত্ব পালনের নির্দেশ দেওয়া হয়েছে। সেই অনুয়ায়ী সব আরএনবি সদস্য রেলওয়ের সম্পদ সুরক্ষায় ও তছরুপ প্রতিরোধে তৎপর রয়েছে।’

Share This Post

আরও পড়ুন