ঢাকামঙ্গলবার, ৭ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

পশ্চিম বাকলিয়ায় ষষ্ঠ জনশুমারি ও গৃহ গণনা নিয়ে সভা

প্রেস বার্তা
মে ২৭, ২০২২ ১০:১০ পূর্বাহ্ণ
Link Copied!

চট্টগ্রাম: বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো কর্তৃক বাস্তবায়নাধীন ষষ্ঠ জনশুমারি ও গৃহগণনা ২০২২ এর শুমারির কার্যক্রম বাস্তবায়নের লক্ষ্যে স্থায়ী শুমারি জরিপ কমিটির পশ্চিম বাকলিয়া ওয়ার্ডের সভা মঙ্গলবার (২৪ মে) সকালে ওয়ার্ড কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে।

সভায় সভাপতিত্ব করেন পশ্চিম বাকলিয়া ওয়ার্ডের কাউন্সিলর মোহাম্মদ শহিদুল আলম। এতে সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর শাহীন আকতার রোজী, বাকলিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের প্রতিনিধি সিনিয়র শিক্ষক মো. জসীম উদ্দিন, পশ্চিম বাকলিয়া সরকারি প্রাথমিকের প্রধান শিক্ষক সমীত সেন, পশ্চিম বাকলিয়া ওয়ার্ডের ওয়ার্ড সচিব শেখ মাহতাব উদ্দিন, চকবাজার থানা জোন -২ এর জোনাল অফিসার জহরলাল দাস, উপজেলা শুমারি সমন্বয়কারী রাজী পাল বক্তব্য দেন।

আগামী ১৫-২১ জুন পর্যন্ত শুমারির চূড়ান্ত তথ্য সংগ্রহের কার্যক্রম চলবে। পশ্চিম বাকলিয়া ওয়ার্ডকে তিনটি জোনাল অপারেশনের মাধ্যমে ভাগ করে চূড়ান্ত তথ্য সংগ্রহ করা হবে। ওই কার্যক্রমে এলাকার খানাগুলো হতে তথ্য সংগ্রহ করার জন্য ওয়ার্ডে শিক্ষিত ও বেকার যুবকদের মধ্য থেকে গননাকারী ও গননাকারী তদারকির জন্য সুপারভাইজার নিয়োগ দেয়া হয়েছে। শুমারি চলাকালে জনসচেতনতা বৃদ্ধি ও অধিকতর প্রচারের জন্য জুমার নামাজের আগে এলাকার মসজিদগুলোতে শুমারি সর্ম্পকিত প্রচারণা, ১৭ নম্বর পশ্চিম বাকলিয়া ওয়ার্ডকে শুমারি কন্ট্রোল রুম হিসেবে ব্যবহার, শুমারিতে সবার অশগ্রহণ নিশ্চিতে সব গণনাকারী সুপারভাইজারদের সুনির্দিষ্ট প্রশিক্ষণ ও নির্দেশনা দেয়া, ট্যাবের সঠিকভাবে ব্যবহার ও নিরাপত্তার জন্য সব গণনাকারীদের কাছে হতে জন্ম নিবন্ধন ও এনআইডি জমা নেয়ার সিদ্ধান্ত গৃহীত হয়।

প্রেস বার্তা

Facebook Comments Box