ঢাকাসোমবার, ২৬শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

পরিবেশ তদারকিতে গিয়ে হোটেলের সবাইকে মাস্ক পরালেন ম্যাজিস্ট্রেট

পরম বাংলাদেশ
নভেম্বর ১৬, ২০২০ ৬:৫৯ অপরাহ্ণ
Link Copied!

চট্টগ্রাম: স্বাস্থ্যকর পরিবেশে কার্যক্রম চলছে কিনা তদারকি করতে গিয়ে হোটেলের কর্মকর্তা-কর্মচারীদেরকে মাস্ক ছাড়া কাজ করতে দেখলেন ম্যাজিস্ট্রেট।

করোনা ভাইরাসের সংক্রমণ মোকাবেলায় যথারীতি তাদেরকে মাস্ক পরিধান করতে বাধ্য করলেন ম্যাজিস্ট্রেট।

চট্টগ্রাম জেলা প্রশাসনের উদ্যোগে সোমবার (১৬ নভেম্বর) চট্টগ্রাম নগরীর নতুন চাক্তাই এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আলী হাসান।

অভিযানে তিনি দেখলেন, ক্যাফে ফয়েজ হোটেল অ্যান্ড রেস্তোরাঁ এবং হোটেল পিউর অ্যান্ড ফ্রেশ বিরানী হাউস নামের প্রতিষ্ঠান দুইটিতেই ব্যবস্থাপক, কাশিয়ার ও অন্যান্য কর্মচারীরা মাস্ক ছাড়া কাজ করছে।

আলী হাসান বলেন, ‘মূলত হোটেলে স্বাস্থ্যকর পরিবেশ ও অন্যান্য স্বাস্থগত দিক থেকে পরিপূর্ণভাবে মেনে চলছে কিনা সেটা দেখার জন্য অভিযান ছিল। গিয়ে দেখি, হোটেলে অস্বাস্থ্যকর খাবার রান্না ও সংরক্ষণ করা হচ্ছে। এছাড়াও স্বাস্থ্যবিধি মানছেন না কেউই। মাস্ক ছাড়াই কাজ করছে সবাই। তবে পরে তাদেরকে সবাইকে মাস্ক পরতে বাধ্য করা হয়েছে।’

অভিযানে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার রান্না ও সংরক্ষণ করার অপরাধে ক্যাফে ফয়েজ হোটেলকে ১৫ হাজার টাকা এবং স্বাস্থ্যবিধি না মেনে ও ডিলিং লাইসেন্স ছাড়া ব্যবসায় পরিচালনার দায়ে হোটেল পিউর অ্যান্ড ফ্রেশ বিরানী হাউসকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানে ওই এলাকার অন্যান্য সকল আউটলেট বা স্টোরে মাস্ক পরার জন্য সরকারি নির্দেশনা দেওয়া হয়।

Facebook Comments Box