ঢাকাসোমবার, ২৬শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

পটিয়ায় ৩০ হাজার ইয়াবাসহ পিকআপ চালক ও সহকারী গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক
মার্চ ১৬, ২০২১ ২:০২ অপরাহ্ণ
Link Copied!

পটিয়া, চট্টগ্রাম : চট্টগ্রাম জেলার পটিয়া থানাধীন পটিয়া বাইপাস সড়ক এলাকা থেকে প্রায় ৯০ লাখ ৩০ হাজার টাকার দামের ৩০ হাজার ১০০ পিস ইয়াবা ট্যাবলেটসহ দুই জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-৭ চট্টগ্রাম। একই সাথে মাদক পরিবহনে ব্যবহৃত একটি পিকআপ জব্দ করা হয়েছে।

গোপন তথ্যের ভিত্তিতে অভিযানা চালিয়ে সোমবার (১৫ মার্চ) দিবাগত রাত বারোটা দশ মিনিটের দিকে তাদেরকে গ্রেফতার হয়।

গ্রেফতারকৃতরা হলেন- কক্সবাজার জেলার উখিয়া থানার রাজপালন ইউনিয়ন পরিষদের নয় নম্বর ওয়ার্ডের কুতুবপালং ইউসুফের বাড়ীর মৃত বেলালের পুত্র মো. নুরুল আলম (২৬) ও কুতুপালং পূর্বপাড়ের নুরুল ইসলামের পুত্র মো. নুরুল আলম (২৬)।

র‌্যাব-৭ এর সহকারী পরিচালক মো. নূরুল আবছার জানান, কয়েক জন মাদক ব্যবসায়ী একটি পিকআপ করে বিপুল পরিমাণ মাদকদ্রব্য নিয়ে কক্সবাজার হতে চট্টগ্রামের দিকে আসছে- এমন খবরের ভিত্তিতে র‌্যাব-৭ এর একটি আভিযানিক দল পটিয়া বাইপাস সড়কের পাশের হাম কনভেনশন সেন্টারের বিপরীত পাশের পাকা রাস্তার উপর একটি বিশেষ চেক পোস্ট স্থাপন করে গাড়ি তল্লাশি শুরু করে। এ সময় র‌্যাবের চেক পোস্টের দিকে আসা একটি পিকআপের গতিবিধি সন্দেহজনক মনে হলে র‌্যাব সদস্যরা পিকআপটিকে থামানোর সংকেত দেয়। পিকআপটি র‌্যাবের চেকপোস্টের সামনে থামিয়ে পিকআপ থেকে নেমে দ্রুত পালিয়ে যাওয়ার চেষ্টা করলে র‌্যাব সদস্য ধাওয়া করে আসামী ড্রাইভার মো. নুরুল আলম ও হেলপার মো. কাইসার উদ্দিনকে আটক করে। পরবর্তী উপস্থিত সাক্ষীদের সামনে জিজ্ঞাসাবাদে তাদের দেখানো ও সনাক্তমতে পিক আপের উপরে বাঁধা একটি স্পেয়ার চাঁকার ভিতরে কৌশলে রাখা ৩০ হাজার ১০০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ আসামীদের গ্রেফতার করা হয় এবং পিকআপটি (চট্ট-ন-১১-৬৫৬২) জব্দ করা হয়। গ্রেফতারকৃত আসামীদের জিজ্ঞাসাবাদে আরো জানা যায়, তার দীর্ঘ দিন ধরে কক্সবাজার জেলার সীমান্তবর্তী এলাকা হতে মাদকদ্রব্য সংগ্রহ করে পরবর্তী বিভিন্ন কৌশলে চট্টগ্রামসহ দেশের বিভিন্ন অঞ্চলের মাদক ব্যবসায়ী ও মাদক সেবনকারীদের নিকট বিক্রি করে আসছে। উদ্ধারকৃত মাদকদ্রব্যের দাম প্রায় ৯০ লাখ ৩০ হাজার টাকা এবং জব্দকৃত পিকআপের দাম প্রায় ২০ লাখ টাকা।

গ্রেফতারকৃত আসামি ও উদ্ধারকৃত মালামাল পটিয়া থানায় হস্তান্তর করেছে র‌্যাব-৭।

Facebook Comments Box