শিরোনাম
চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয়ে জরুরী রোগী ব্যবস্থাপনার দুই দিনের প্রশিক্ষণ শুরু চা শ্রমিক নেতা বাবুল বিশ্বাসের মৃত্যুতে চা শ্রমিক নেতাদের শোক প্রকাশ বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের উপর ভ্যাট চায় না চট্টগ্রাম সিটি ছাত্রদল বিডার কাছে ব্যবসায় সহজীকরণের উদ্যোগ চায় বিজিএমইএ মিরসরাই বঙ্গবন্ধু শিল্প নগরে বেপজার প্লট পেল বঙ্গ প্লাস্টিকসহ দেশি বিদেশি দশ প্রতিষ্ঠান ভারতীয় ভেরিয়েন্ট দেশে ব্যাপক হারে ছড়িয়ে পড়ার আশঙ্কা দেখা দিয়েছে পশ্চিম বাকলিয়া ওয়ার্ডে উন্নয়ন কাজ পরিদর্শনে কাউন্সিলর শহিদুল আলম টেকনাফে কোস্ট গার্ডের অভিযানে ৮০০ পিস আন্দামান গোল্ড বিয়ার জব্দ প্রধানমন্ত্রীর সহায়তা তহবিলে এক কোটি টাকা অনুদান দিল চট্টগ্রাম চেম্বার প্রাথমিক বিদ্যালয় ও কিন্ডারগার্টেনের ছুটি বাড়ল ৩০ জুন পর্যন্ত
সোমবার, ১৪ জুন ২০২১, ০২:০৪ পূর্বাহ্ন

পটিয়ায় কবি ও সাংবাদিক অরুণ দাশগুপ্ত সংবর্ধিত

পরম বাংলাদেশ / ১৯৫ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শুক্রবার, ২২ জানুয়ারী, ২০২১

পটিয়া, চট্টগ্রাম: প্রথিতযশা সাংবাদিক ও কবি অরুণ দাশগুপ্তের ৮৭তম জন্ম বার্ষিকীতে ‘সাহিত্য সভার’ আয়োজনে এক সংবর্ধনা সভা ও সুহৃদ সম্মিলন (২২ জানুয়ারি) শুক্রবার বিকালে পটিয়া ধলঘাটের বীরকন্যা প্রীতিলতা সাংস্কৃতিক ভবনের মাস্টারদা সূর্যসেন মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

সাহিত্য সভার সংগঠক, বীরকন্যা প্রীতিলতা ট্রাস্টের প্রতিষ্ঠাতা সভাপতি পংকজ চক্রবর্তীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় পটিয়াবাসী কবিকে ফুলেল শুভেচ্ছা জানান। কবির রচিত কবিতা আবৃত্তি, তাঁর শিক্ষাজীবন, বিশ্বভারতীতে শিক্ষা সমাপনান্তে স্বদেশে ফিরে আসা, শিক্ষকতা, সাংবাদিক জীবন নিয়ে দামণির প্রোফাইল পাঠ, কবিকে নিবেদিত পংক্তি পাঠ করেন সাহিত্য সভার সদস্যবৃন্দ।

অরুণ দাশগুপ্তের সৃষ্টিশীল কর্ম ও জীবন নিয়ে বিশদ আলোচনা করেন নাট্যজন প্রদীপ দেওয়ানজী, নাট্যব্যক্তিত্ব অধ্যাপক ম. সাইফুল ইসলাম, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগের অতিথি শিক্ষক ও নাট্যজন মোস্তাফা কামাল যাত্রা, সাহিত্য সভার সংগঠক লেখক ও গবেষক আহাম্মদ কবীর, ১০ নম্বর ধলঘাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বাবু রণবীর ঘোষ টুটুন, প্রবোধ রায় চন্দন, কেলিশহর উচ্চ বিদ্যালয় সিনিয়র শিক্ষক ও সংগঠক জয়নাল আবেদীন, সাবেক কমিশনার সাখাওয়াত হোসেন সানু, চারুশিল্পী হামেদ হাসান, ফারুক আহমেদ রাজু, নাট্যকার ও নির্দেশক শারমিন সুলতানা রাশা।

ঘাতক ব্যাধির সংক্রমণে, জরা ক্লিষ্টতায় বিবর্ণ সময়ে এই প্রাজ্ঞজন সংবর্ধনা প্রাণজাগানিয়া সুবাতাস বইয়ে দেয় সংবর্ধিত কবি ও সমাগত অংশীজনদের অন্তরে। আলোচকগণের উচ্চারিত বাক্যমালায় উৎসারিত হয় কবির প্রতি অকুণ্ঠ শ্রদ্ধা। কামনা করেন দীর্ঘায়ু।

১৯৩৪ সালের ১ জানুয়ারি পটিয়া উপজেলার ধলঘাট গ্রামে জন্ম নেন অরুণ দাশগুপ্ত। ১৯৭৩ সাল থেকে দৈনিক আজাদীতে কাজ করেন। ছিলেন সিনিয়র সহকারী সম্পাদক ও সাহিত্য সম্পাদক। কবিতা, চিত্রকলা, ছোটগল্প, সঙ্গীত ক্ষেত্রে তার অবাধ বিচরণ। বৌদ্ধ একাডেমী পুরষ্কারসহ অনেক পুরষ্কার, সাহিত্য সংস্কৃতি কর্মীদের অগাধ শ্রদ্ধা অর্জনকারী অরুণ দাশগুপ্ত রচিত ও প্রকাশিত গ্রন্থাবলী ‘রবীন্দ্রনাথের ছয় ঋতুর গান ও অন্যান্য’, ‘নবীনচন্দ্র সেন’, ‘কবিতা চিন্তা ও অন্যান্য প্রবন্ধ’, কবিতার বই ‘খাণ্ডবদাহন।’

প্রেস নিউজ

add

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ