শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ১১:৪৯ অপরাহ্ন

পঞ্চম বারের মত চট্টগ্রাম চেম্বারের সভাপতি মাহবুবুল; নতুন পরিচালকমন্ডলীর দায়িত্ব গ্রহণ

পরম বাংলা ডেস্ক
  • প্রকাশ : বৃহস্পতিবার, ১ জুলাই, ২০২১
  • ৫৩ Time View

চট্টগ্রাম: দি চিটাগাং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাষ্ট্রির ২০২১-২০২২ ও ২০২২-২০২৩ মেয়াদের জন্য নব নির্বাচিত পরিচালকমন্ডলী বুধবার (৩০ জুন) সকালে চট্টগ্রাম সিটির আগ্রাবাদের ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে বঙ্গবন্ধু সম্মেলন কক্ষে দায়িত্বভার গ্রহণ করেন। এ পরিষদ ১ জুলাই থেকে দুই বছরের জন্য তারা চট্টগ্রাম চেম্বারকে নেতৃত্ব দেবেন।

এ সময় চেম্বারের পঞ্চম বারের মত নির্বাচিত প্রেসিডেন্ট মাহবুবুল আলমের সভাপতিত্বে সহ-সভাপতি সৈয়দ মোহাম্মদ তানভীর, পরিচালক একেএম আক্তার হোসেন, মো. অহীদ সিরাজ চৌধুরী (স্বপন), জহিরুল ইসলাম চৌধুরী (আলমগীর), অঞ্জন শেখর দাশ, মো. ওমর ফারুক, হাসনাত মো. আবু ওবাইদা, সাকিফ আহমেদ সালাম, ইঞ্জিনিয়ার ইফতেখার হোসেন, মো. ইফতেখার ফয়সাল, এসএম তাহসিন জোনায়েদ, মোহাম্মদ আদনানুল ইসলাম, তানভীর মোস্তফা চৌধুরী ও মোহাম্মদ নাসিরুল আলম এবং বিদায়ী পরিচালক মো. এম মহিউদ্দিন চৌধুরী উপস্থিত ছিলেন।

মাহবুবুল আলম প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন ২০৪১ বাস্তবায়নের লক্ষ্যে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করে এমএ লতিফ এমপি সমর্থিত ‘চেম্বার পরিষদ’র নেতৃত্বে গঠিত পূর্ণ প্যানেলকে ২০২১-২০২২ ও ২০২২-২০২৩ মেয়াদে নির্বাচিত করায় চিটাগাং চেম্বারের সব সদস্যকে পরিচালনা পর্ষদের পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ ও অভিনন্দন জানান।

তিনি বলেন, ‘ব্যবসায়ী মহলের এ অকুন্ঠ সমর্থন আগামী দিনের সমৃদ্ধশালী বাংলাদেশ গঠনে চিটাগাং চেম্বারের বিভিন্ন উদ্যোগকে আরো বেগবান করবে।’

তিনি দেশের শিল্প ও বাণিজ্যের প্রসার এবং চতুর্থ শিল্প বিপ্লবে বাংলাদেশের নব প্রজন্মকে যুগোপযোগী করে গড়ে তোলার এ প্রয়াসে ব্যবসায়ীদের সহযোগীতা কামনা করেন। মাহবুবুল আলম করোনা মহামারীর মধ্যেও গত দুই বছর চেম্বারের উল্লেখযোগ্য কর্মকান্ডের জন্য তার সহযোগী সিনিয়র সহ-সভাপতি, সহ-সভাপতি ও পরিচালকবৃন্দকে ধন্যবাদ জানান এবং নব নির্বাচিত পরিচালকমন্ডলীকে সাথে নিয়ে চেম্বারের কার্যক্রমের মাধ্যমে চট্টগ্রামের ভাবমূর্তি উন্নয়ন, অর্থনৈতিকভাবে জাতীয় গুরুত্বপূর্ণ সমস্যা সমাধানে ভূমিকা পালন এবং আন্তর্জাতিক অর্থনৈতিক পরিমন্ডলে বাংলাদেশের স্বার্থে কাজ করার প্রত্যাশা ব্যক্ত করেন।

Share This Post

আরও পড়ুন