শিরোনাম
প্রধানমন্ত্রীর সহায়তা তহবিলে এক কোটি টাকা অনুদান দিল চট্টগ্রাম চেম্বার প্রাথমিক বিদ্যালয় ও কিন্ডারগার্টেনের ছুটি বাড়ল ৩০ জুন পর্যন্ত নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলাম’র আইটি বিশেষজ্ঞ গ্রেফতার চট্টগ্রামে সাদার্ন ইউনিভার্সিটিতে দুই মাসব্যাপী আন্তঃবিভাগ বির্তক প্রতিযোগিতা শুরু নাভানাসহ সীতাকুণ্ডের সব কারখানায় ঈদুল আজহার আগে শ্রমিকদের বেতন-বোনাস দাবি পরিবেশ বিষয়ক গল্প : মন পড়ে রয় । নাজিম হোসেন শেখ পিএইচপি অটো মোবাইলসের তৈরি অ্যাম্বুলেন্স উপহার পেল চট্টগ্রাম জেনারেল হাসপাতাল সোতোকান কারাতে স্কুল চট্টগ্রামের কারাতে বেল্ট প্রতিযোগিতা সম্পন্ন চট্টগ্রামের পাহাড় অপরাজনীতি, অপেশাদার আমলাগিরির শিকার হাটহাজারী নাজিরহাট কলেজে বৃক্ষ রোপণ কর্মসূচির উদ্বোধন
রবিবার, ১৩ জুন ২০২১, ০৮:৫৬ পূর্বাহ্ন

নয় মাসে হুয়াওয়ের আয় বেড়েছে ৯ দশমিক নয় শতাংশ

রিপোর্টারের নাম / ১৩৪ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৫ নভেম্বর, ২০২০

ঢাকা (১ নভেম্বর, ২০২০) : সম্প্রতি চলতি বছরের প্রথম তিন প্রান্তিকের ব্যবসায়িক ফলাফল ঘোষণা করেছে হুয়াওয়ে। এ সময়ে প্রতিষ্ঠানটির রাজস্ব আয় হয়েছে ৯৮.৫৭ বিলিয়ন মার্কিন ডলার, যা গত বছরের একই সময়ের তুলনায় ৯.৯ শতাংশ বেশি। এ সময় প্রতিষ্ঠানটির নিট প্রফিট মার্জিন হয়েছে আট শতাংশ।

মূলত, চলতি বছরের প্রথম তিন প্রান্তিকে হুয়াওয়ে প্রত্যাশিত ব্যবসায়িক ফলাফল অর্জনে সক্ষম হয়েছে।

কোভিড-১৯ বৈশ্বিক মহামারির কারণে পুরো বিশ্ব প্রতিকূল সময় অতিবাহিত করছে। এ মহামারির অভিঘাতে ব্যাহত হয়েছে হুয়াওয়ের এবং প্রতিষ্ঠানটির উৎপাদন ব্যবস্থা এবং পরিচালনাও প্রতিকূলতার সম্মুখীন হয়েছে। এ প্রতিকূলতা সত্ত্বেও, উদ্ভাবনী সমাধান নিয়ে আসার মাধ্যমে টিকে থাকতে, সামনে এগিয়ে যেতে এবং গ্রাহক ও সরবরাহকারীদের চাহিদা পূরণে হুয়াওয়ে সর্বদা সচেষ্ট।

ভবিষ্যতে এআই, ক্লাউড, ফাইভজি, সিনারিও-ভিত্তিক সমাধানের জন্য কম্পিউটিং, ইন্ডাস্ট্রি অ্যাপ্লিকেশনের বিকাশ এবং অংশীদারদের সাথে মিলে ফাইভজি নেটওয়ার্ক উন্মোচন ও এর বিস্তারের পথ সুগম করার মাধ্যমে তথ্য প্রযুক্তি খাতকে শক্তিশালী করতে কার্যকর পদক্ষেপ গ্রহণ করবে হুয়াওয়ে। প্রতিষ্ঠানটির লক্ষ্য ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলোর ব্যবসার গতিকে ত্বরান্বিত করতে সহায়তা করা এবং স্থানীয় শিল্পখাতগুলোর প্রবৃদ্ধি বাড়ানো, পাশাপাশি এলাকাভিত্তিক উন্নয়ন এবং সামগ্রিকভাবে সুশাসনের উন্নয়নে সরকারকে সহায়তা করা।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আধুনিক সমাজের গুরুত্বপূর্ণ অনুষঙ্গ হয়ে দাঁড়িয়েছে এবং টেকসই সমাজ, অর্থনীতি ও পরিবে্শের উন্নয়নে প্রধান নিয়ামকও তথ্য ও যোগাযোগ প্রযুক্তি। হুয়াওয়ে বিশ্বাস করে, বৈশ্বিক শিল্পখাতজুড়ে উন্মুক্ত সহযোগিতা ও পারস্পরিক আস্থার ওপরই নির্ভর করবে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি খাতের দ্রুত ও টেকসই উন্নয়ন। এ লক্ষ্যে, চলমান প্রতিকূলতা সত্ত্বেও হুয়াওয়ে গ্রাহকদের জীবনে ইতিবাচক প্রভাব রাখতে এর উদ্ভাবনী প্রযুক্তিগুলো ব্যবহারের মাধ্যমে বৈশ্বিক অংশীদারদের সাথে নিবিড়ভাবে কাজ করবে।

প্রতিষ্ঠানটি বৈশ্বিক মহামারিতে সহায়তা কার্যক্রম, অর্থনৈতিক প্রবৃদ্ধি ও সমাজের উন্নয়নে ধারাবাহিকভাবে বিভিন্ন কর্মকাণ্ড পরিচালনার মাধ্যমে অবদান রাখবে।

সংবাদ বিজ্ঞপ্তি

add

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ