বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ১০:১২ অপরাহ্ন

নীট শিল্পের উন্নয়নে মালিক, শ্রমিক ও সরকারের পারস্পরিক সহযোগিতা প্রয়োজন

পরম বাংলাদেশ প্রতিবেদন / ১০৮ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : সোমবার, ৩০ নভেম্বর, ২০২০

চট্টগ্রাম: নীট শিল্পের উত্তোরোত্তর সম্বৃদ্ধির জন্য সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়েছেন কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর, চট্টগ্রামে সদ্য যোগদানকৃত উপ মহাপরিদর্শক আবদুল্লাহ আল সাকিব মুবাররাত।

সোমবার (৩০ নভেম্বর) বিকেএমইএর পরিচালনা পর্ষদের সাথে সৌজন্য সাক্ষাৎ অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান।

বিকেএমইএ চট্টগ্রাম কার্যালয় অনুষ্ঠিত এ সাক্ষাৎ অনুষ্ঠানে আব্দুল্লাহ আল সাকিব আরো বলেন, ‘মালিক শ্রমিকের মধ্যে কোন ধরনের সমস্যা হলে তা সমঝোতার মাধ্যমে দ্রুত সমাধান পূর্বক কারখানার সুষ্টু কর্মপরিবেশ বজায় থাকুক, তা সরকারের প্রত্যাশা।’

এ সময় তিনি নীটওয়্যার খাতের সার্বিক উন্নয়নে মালিক-শ্রমিক-সরকার সকলের প্রত্যক্ষ অংশগ্রহণ ও পারস্পরিক সহযোগিতা প্রয়োজন বলে মন্তব্য করেন।

অনুষ্ঠানে বিকেএমইএ নেতৃবৃন্দ বলেন, ‘বিকেএমইএ শ্রম বান্ধব সংগঠন হিসেবে সর্বদা শ্রমিকদের কল্যাণে ও আর্থিক নিরাপত্তা নিশ্চিতকরণে বিভিন্ন ধরনের পদক্ষেপ গ্রহণ করেছে। এছাড়া সোশাল কমপ্লায়েন্স, অগ্নি নিরাপত্তা, পরিবেশ বান্ধব শিল্প ব্যবস্থাপনা, অবকাঠামোগত উন্নয়ন, উৎপাদনশীলতা এবং বাংলাদেশের অর্থনীতি ও নীট শিল্পের বিকাশে বিকেএমইএ ইতিমধ্যে অনেক উদ্যোগ নিয়েছে।’

বিকেএমইএর সিনিয়র যুগ্ম সচিব মো. আলতাফ উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বিকেএমইএর পরিচালক মির্জা মো. আকবর আলী চৌধুরী, আহম্মেদ নূর ফয়সাল, সাবেক পরিচালক শওকত ওসমান, বিকেএমইএর সদস্য মো. নবাব আলী, ফজলে করিম লিটন।

add

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ