ঢাকাবৃহস্পতিবার, ৮ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

নিষেধাজ্ঞা সত্ত্বেও ভারত থেকে প্রবেশ বাড়ছে আখাউড়া স্থল বন্দর দিয়ে

পরম বাংলাদেশ ডেস্ক
মে ৬, ২০২১ ১:২৫ অপরাহ্ণ
Link Copied!

ব্রাহ্মণবাড়িয়া: করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউয়ে ভারতে প্রতিদিন মৃত্যু ও শনাক্তের সংখ্যা বাড়ছেই। সংক্রমণ মোকাবিলায় ভারত সীমান্ত বন্ধ ঘোষণা করেছে সরকার। তবে সরকারের নিষেধাজ্ঞা সত্ত্বেও ঝুঁকি নিয়ে প্রতিবেশী দেশটি থেকে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর হয়ে বাংলাদেশে প্রবেশ করছে মানুষ।

এ বিষয়টি পরিদর্শন করার লক্ষে বৃহস্পতিবার (৬ মে) দুপুরে আখাউড়া স্থল বন্দর পরিদর্শন করেছেন ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক হায়াত-উদ্-দৌলা খান।

ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক হায়াত-উদ্-দৌলা খান বলেন, ‌আখাউড়া স্থল বন্দর হয়ে ভারত থেকে যাত্রী প্রবেশের হার বেড়েছে। এ অবস্থায় ভারত ফেরত যাত্রীদের বর্তমানে জেলার বিজয়নগর উপজেলায় ৫০ শয্যা বিশিষ্ট স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে কোয়ারেন্টাইনে রাখা হচ্ছে।’

ভারত থেকে ফেরা নাগরিকদের সংখ্যা আরো বাড়লে পাশের জেলায় কোয়ারেন্টাইনে রাখার ব্যবস্থা করবেন বলে জানান তিনি।

স্থল বন্দরের ইমিগ্রেশন অফিসের তথ্য মতে, বুধবার (৫ মে) ভারত থেকে বাংলাদেশে এসেছেন ৬০ জন। বৃহস্পতিবার (৬ মে) এসেছেন শতাধিক বাংলাদেশি।

পরিদর্শনকালে হায়াত-উদ্-দৌলা খান আখাউড়া ইমিগ্রেশন অফিস ঘুরে দেখেন। এ সময় জেলা প্রশাসক ইমিগ্রেশন অফিসের সামনে স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে বসানো মেডিকেল টিমের সদস্যদের সঙ্গে কথা বলেন। পাশাপাশি ভারত থেকে আসা রোগীর স্বজনসহ যাত্রীদের সঙ্গেও কথা বলেন।

আখাউড়া উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নূরে-এ-আলম, উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান, ইমিগ্রেশন অফিসার আব্দুল হামিদ এ সময় জেলা প্রশাসকের সাথে ছিলেন।

খবর চিটাগাং পিআইডির

Facebook Comments Box