ঢাকাশুক্রবার, ৯ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

নির্দিষ্ট কোনো দর্শনীয় স্থান না থাকলেও পুরো লংগদু এলাকাটাই দর্শনীয়

নুরুন্নবী নুর
জানুয়ারি ৮, ২০২১ ৪:৩৭ পূর্বাহ্ণ
Link Copied!

২৪ ডিসেম্বর ঘুম থেকে উঠেছি সকাল দশটায়। বড় ভাই নয়টার দিকে পাহাড়ে থাকা এক ভান্তেকে দেখতে যেতে বলেছিলেন। ঘুমের জন্য যেতে পারিনি।

একটু ফ্রেশ হয়ে ঘুরতে বের হলাম। পরিচিত জায়গাগুলোতে নিয়ে গেলেন ভাই। তার প্রাইমারী ও উচ্চ বিদ্যালয় ঘুরে ঘুরে দেখালেন। লংগদু বাজারের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের পাশাপাশি সেখানকার সুন্দর জায়গাগুলোতে ঘুরে ভীষণ ভাল লাগছিল। ঘরে ফিরলাম দুপুর আড়াইটা নাগাদ।

খেয়ে দাওয়া শেষ ছুটলাম মাঠের উদ্দেশ্যে। এর আগে মাঠকে খেলার উপযোগী করে তৈরি করা হয়েছে। আমিও অংশগ্রহণ করেছিলাম। আজকে স্থানীয় একটা স্কুলের সাথে এলাকার বড় ভাইদের প্রীতি ক্রিকেট ম্যাচ আছে। বড় ভাইদের এগার জনের দলে আমারও জায়গা হয়েছে। প্রথম ম্যাচে আমরা খুব সহজ জয় তুলে নিলাম।

দ্বিতীয় ম্যাচে ওপেনার হিসেবে নামার সুযোগ হয়েছিল। ওপেনিংয়ের দায়িত্বটা ভালোভাবে পালন করলাম মনে হল। আশানুরূপ পারফরম্যান্স করে আট ওভারের খেলায় ছয় ওভারে আউট হয়ে ফিরতে হলো। কিন্তু দুঃখের বিষয় ওই ম্যাচে বোলিংয়ের ব্যর্থতায় হারতে হলো।

খেলা শেষ হতে হতে সন্ধ্যা হয়ে গেল। ভাইয়ের ঘরের পাশে দোকানে বিপিএলের খেলা চলছে, কিছুক্ষণ দেখে বাসায় ফিরলাম।

নির্দিষ্ট কোনো দর্শনীয় স্থান না থাকলেও পুরো লংগদু এলাকাটাই দর্শনীয় স্থান মনে হলো। সাজানো গোছানো একটা গ্রাম। ঘুরার মতো অনেক জায়গা রয়েছে। রাত আটটায় খেয়ে দেয়ে দশটায় ঘুমাতে গেলাম।

(চলবে)

Facebook Comments Box