বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ০৩:০৯ অপরাহ্ন

নিটল গ্রুপের নিটল কার্টিজ এন্ড পেপার মিলের টারজান পেপার রপ্তানি প্রক্রিয়া শুরু

পরম বাংলাদেশ
  • প্রকাশ : শুক্রবার, ১২ মার্চ, ২০২১
  • ৬৮ Time View

ছাতক, সুনামগঞ্জ: সিলেট-সুনামগঞ্জের শিল্প অঞ্চল গড়তে বেসরকারি শিল্প প্রতিষ্ঠানের মালিকদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন।

তিনি বলেন, ‘শিল্পোন্নত দেশে গড়তে সরকারি বেসরকারি উভয়ের সমন্বিত প্রচেষ্টা প্রয়োজন। বাংলাদেশের প্রত্যেক অঞ্চলকে শিল্প সমৃদ্ধি করতে হবে, সরকার সে লক্ষ্যে কাজ করছে। আমাদের শিল্পবান্ধব সরকার উন্নত আয়ের শিল্পসমৃদ্ধ দেশ গড়তে জনগণকে সম্পৃক্ত করে দেশকে এগিয়ে নিয়ে যেতে কাজ করছে।’

নিটল-নিলয় গ্রুপের উদ্যোগে নিটল কার্টিজ এন্ড পেপার মিলের এক্সপোর্ট কোয়ালিটির টারজান পেপার রপ্তানি প্রক্রিয়ার উদ্বোধনী অনুষ্ঠানে শিল্প মন্ত্রী এসব কথা বলেন।

নিটল-নিলয় গ্রুপের চেয়ারম্যান আবদুল মাতলুব আহমাদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী আবুল হাসান চৌধুরী এবং বিসিআইসির চেয়ারম্যান এহছানে এলাহী। এতে নিটল নিলয় গ্রুপের ভাইস আবদুল মারিব আহমাদসহ স্থানীয় জনপ্রতিনিধিবৃন্দ, সিলেট-সুনামগঞ্জের চেম্বার এন্ড কমার্সের প্রতিনিধিবৃন্দ, স্থানীয় ব্যবসীয় নেত্রীবৃন্দ, ও নিটল নিলয় গ্রুপের বিভিন্ন প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

শুক্রবার (১২ মার্চ) অনুষ্ঠানটি সুনাগঞ্জের ছাতক কুমনায় নিটল কার্টিজ এন্ড পেপার মিলে অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথির বক্তব্যে শিল্প মন্ত্রী আরো বলেন, ‘শিল্প প্রতিষ্ঠানের উন্নয়নে শ্রমিকদের কর্মদক্ষতা বাড়াতে হবে।’

দেশে শিল্প কারখানা বাড়াতে এবং মানুষের কর্মসংস্থানের জন্য শিল্পমন্ত্রী নিটল-নিলয় গ্রুপকে অভিনন্দন জানান।

শিল্পমন্ত্রী বন্ধ কল-কারখানা পুনরায় চালু করে ছাতকের মানুষের কর্মসংস্থান সৃষ্টি জন্য নিলট নিলয় গ্রুপের চেয়ারম্যান আবদুল মাতলুব আহমাদকে ধন্যবাদ জানান।

তিনি দেশের নতুন নতুন শিল্প প্রতিষ্ঠান সৃষ্টি এবং ব্যাপক কর্মসংস্থান তৈরিতে নিটল-নিলয় গ্রুপের মতো অন্যান্য শিল্প প্রতিষ্ঠানকে এগিয়ে আসার আহ্বান জানান।

আবুল হাসান বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার রজতজয়ন্তীর এ আন্দনঘন মুহূর্তে নিলট নিলয় গ্রুপের চেয়ারম্যান আবদুল মাতলুব আহমাদ ছাতকবাসীকে একের পর এক শিল্প প্রতিষ্ঠান উপহার দিচ্ছে। যা এ অঞ্চলের অর্থনৈতিক উন্নয়ন ও কর্মসংস্থান বৃদ্ধিতে গুরুত্বপূর্ণ আবদান রাখছে।’

আবদুল মাতলুব আহমাদ বলেন, ‘আমাদের শিল্প প্রতিষ্ঠানের মাধ্যমে এখানকার প্রতিটি ঘরের কমপক্ষে একজনের কর্মসংস্থানের ব্যবস্থা করা হবে। ছাতকে স্থাপিত নিটল নিলয় গ্রুপের এ শিল্পপার্কে পেপার ইন্ডাস্ট্রির পাশাপাশি সিরামিক, ব্যাটারী ও মোটর পার্টসের ইন্ডাস্ট্রিও করা হবে।’

নিটল-নিলয় গ্রুপের উদ্যোগে নিটল কার্টিজ এন্ড পেপার মিলের এক্সপোর্ট কোয়ালিটির টারজান পেপার রপ্তানি প্রক্রিয়ার উদ্বোধন শেষে শিল্প মন্ত্রী নিটল নিলয় সিরামিক ফ্যাক্টরি ও নিটল নিলয় ইন্ডাস্ট্রিয়াল পার্কের ভিত্তি প্রস্তর স্থাপনও করেন এবং নিটল কার্টিজ এন্ড পেপার মিলের উৎপাদন কার্যক্রম ঘুরে দেখেন।

প্রেস বার্তা

Share This Post

আরও পড়ুন