ঢাকাসোমবার, ২৬শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

নারী শ্রমিকদের মিন্সট্রুয়াল হাইজিন সচেতনতায় বিকেএমইএ ও কনসেপটো অ্যাডভারটাইজিং চুক্তি

পরম বাংলাদেশ ডেস্ক
ফেব্রুয়ারি ১৮, ২০২১ ২:৫৩ অপরাহ্ণ
Link Copied!

ঢাকা: নীট কারখানায় কর্মরত নারী শ্রমিকদের মিন্সট্রুয়াল হাইজিন বিষয়ে সচেতনতা তৈরিতে বিকেএমইএ এবং কনসেপটো অ্যাডভারটাইজিংয়ের মধ্যে এক সমঝোতা স্মারক সই হয়েছে।

বৃহস্পতিবার (১৮ ফব্রুয়ারি) বিকেএমইএ ঢাকা কার্যালয়ে এ সমাঝোতা স্মারকে সই সম্পন্ন হয়।

বিকেএমইএ এর পক্ষে প্রথম সহ-সভাপতি মোহাম্মদ হাতেম ও প্রধান নির্বাহী কর্মকর্তা সুলভ চৌধুরী এবং কনসেপটো অ্যাডভারটাইজিংয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা তুষার দাস ও ব্যবস্থাপনা পরিচালক ফরহাদ খান সমঝোতাটি স্বাক্ষর করেন।

আগামী ১ মার্চ থেকে ‘অ্যাওয়ারনেস ক্যাম্পেইন ফর দ্যা ফিমেল গার্মেন্ট ওয়ার্কার্স মিন্সট্রুয়াল হাইজিন ম্যানেজমেন্ট’ শীর্ষক পাইলট প্রকল্পের আওতায় বিকেএমইএ এর দশটি সদস্য কারখানায় এ কার্যক্রম পরিচালিত হবে। তিন মাসের এ ক্যাম্পেইন চলাকালে ওই দশটি কারখানার মধ্যে নারায়নগঞ্জের ছয়টি, ঢাকার দুইটি এবং চট্টগ্রামের দুইটি নীট কারখানার শ্রমিকরা এসএমসির জয়া ব্র্যান্ডের সেনিটারি ন্যাপকিন বাজার মূল্যের চেয়ে সাশ্রয়ী মূল্যে পাবেন। এর সাথে একটি কিনলে একটি ফ্রি অফারও থাকছে।

‘অ্যাওয়ারনেস ক্যাম্পেইন ফর দ্যা ফিমেল গার্মেন্ট ওয়ার্কার্স মিন্সট্রুয়াল হাইজিন ম্যানেজমেন্ট’ প্রকল্পের আওতায় একটি ইন লাইন ও বেজলাইন সার্ভে পরিচালিত হবে। যার ফলাফলের ভিত্তিতে পরবর্তী এ সেবাটি বিকেএমএ এর সদস্যভুক্ত সব কারখানায় বিস্তৃত করার পরিকল্পনা রয়েছে।

নিউজ রিলিজ

Facebook Comments Box