ঢাকাশুক্রবার, ২৭শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ উপলক্ষে ইপসার সাইকেল র‌্যালী ও সই ক্যাম্পেইন

পরম বাংলাদেশ ডেস্ক
ডিসেম্বর ৩, ২০২১ ১১:৪০ পূর্বাহ্ণ
Link Copied!

চট্টগ্রাম: নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ২০২১ উপলক্ষে চট্টগ্রাম সিটির বিভিন্ন যুব সংগঠন ও নারী সংগঠনকে সাথে নিয়ে সাইকেল র‌্যালী ও সিগনেচার ক্যাম্পেইন করেছে স্থায়ীত্বশীল উন্নয়নের জন্য সংগঠন ইপসা।

আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা ‘প্ল্যান ইন্টারন্যাশনাল’র সহায়তায় বৃহস্পতিবার (২ ডিসেম্বর) সকালে সিটির জামাল খানে প্রেস ক্লাবের সামনে এ ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়। ‘নারী নির্যাতন বন্ধ করি, কমলা রঙের বিশ্ব গড়ি’, ‘আর নয় বাল্য বিয়ে, এগিয়ে যাব স্বপ্ন নিয়ে’- এসব প্রতিপাদ্যকে সামনে রেখে নারী নির্যাতন ও বাল্য বিবাহ বন্ধের উদ্যোগ গ্রহন করার উদ্দেশ্যে দাবি জানানো হয় এসব ক্যাম্পেইনের মাধ্যমে।

সাইকেল র‌্যালী শুরুর আগে প্রেস ক্লাবের সমানে সভার আয়োজন করা হয়। ইপসার জেলা সমন্বয়কারী ওমর সাহেদ হিরুর সঞ্চালনায় এতে উপস্থিত ছিলেন মহিলা বিষয়ক কার্যালয়ের উপ পরিচালক মাধবী বড়ুয়া, চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) প্যানেল মেয়র মো. গিয়াসউদ্দিন, দেশ টিভির বিভাগীয় সমন্বয়কারী আলমগীর সবুজ, ইপসার বিভাগীয় সমন্বয়কারী ফারহানা ইদ্রিস। সভার পরে সাইকেল র‌্যালী প্রেস ক্লাব থেকে শুরু হয়ে সিটির বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে চট্টগ্রাম জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে শেষ হয়।

র‌্যালী শেষে জেলা প্রশাসকের পক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক আ স ম জামসেদ খন্দকারের নিকট বাল্য বিবাহ বন্ধে কার্যকর পদক্ষেপ গ্রহণ করার লক্ষ্যে বাল্য বিবাহ নিরোধে জাতীয় কর্ম-পরিকল্পনা বাস্তবায়ন উদ্যোগ গ্রহণ করা, বাল্য বিবাহ নিরোধ আইন ২০১৭ ও বাল্য বিবাহ নিরোধ বিধিমালা ২০১৮ যথাযথ প্রয়োগের উদ্যোগ গ্রহণ করা, বাল্য বিবাহ নিরোধ জেলা কমিটি, উপজেলা কমিটি এবং ইউনিয়ন কমিটিকে কার্যকরী ও গতিশীল করার জন্য নির্দেশনা প্রদানসহ পাঁচ দফা দাবি সম্বলিত স্মারকলিপি দেয়া হয়।

পবা/এমএ

Facebook Comments Box