রবিবার, ২৩ জানুয়ারী ২০২২, ০৩:১৩ পূর্বাহ্ন

নারায়ণগঞ্জে র‌্যাবের অভিযানে পালাল অননুমোদিত কারখানার এমডি

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশ : রবিবার, ১৮ এপ্রিল, ২০২১
  • ১১৪ Time View

সোনারগাঁ, নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ থানা এলাকায় অননুমোদিত কারখানায় ভেজাল ও মানহীন খাদ্য পানীয় তৈরির সময় হাতেনাতে একজনকে গ্রেফতার করেছে র‌্যাব-১১।

শনিবার (১৭ এপ্রিল) বিকালে সোনারগাঁর বড়গাঁও চেয়ারম্যানপাড়া থেকে বিপুল পরিমাণ ভেজাল খাদ্য ও পানীয়সহ মো. কবির হোসেনকে (৩৪) গ্রেফতার করা হয়।

এ সময় কারখানায় তৈরি অবস্থায় বিপুল পরিমান ক্রিস্টাল অরেঞ্জ ফ্লেভার ড্রিংক, লাচ্চি মিল্ক ফ্লেভার ড্রিংকস্, আইস ললী ম্যাংগো জুস, ইন্ডিয়ান গুড়া বিট লবণ, ভেজাল জুস তৈরির কাজে ব্যবহৃত কেমিক্যাল ও ভেজাল জুস তৈরির কাজে ব্যবহৃত ফ্লেভার উদ্ধার করা হয়। অভিযানের সময় কারখানার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মো. রশিদ আলী কৌশলে পালিয়ে যান।

মো. জসিম উদ্দীন চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার, র‌্যাব-১১ জানান, নারায়ণগঞ্জের সোনারগাঁর বড়গাঁও চেয়ারম্যানপাড়া এলাকায় সরকারী অনুমোদন না নিয়ে ‘আরএনআর ড্রিংকস এন্ড এগ্রো প্রোডাক্টস’ নামের ফ্যাক্টরী চালিয়ে আসছিল। এ ফ্যাক্টরীতে ভেজাল ও মানহীন খাদ্য পানীয় ক্রিস্টাল অরেঞ্জ ফ্লেভার ড্রিংক, লাচ্চি মিল্ক ফ্লেভার ড্রিংকস্, আইস ললী, ম্যাংগো জুস, ইন্ডিয়ান গুড়া বিট লবণসহ বিভিন্ন ধরনের ভেজাল পানীয় বিএসটিআইয়ের অনুমোদন না নিয়েই বিএসটিআইয়ের লোগো ব্যবহার করে উৎপাদন ও বাজারজাত করে আসছে। তারা অবৈধ উপায়ে ফ্যাক্টরীতে অস্বাস্থ্যকর পরিবেশে ভেজাল ও মানহীন খাদ্য পানীয় তৈরি করে বাজারজাত করে আসছে, যা শিশু ও জনস্বাস্থ্যের জন্য মারাত্মক ক্ষতিকারক। এ ফ্যাক্টরীর নামে কোন ভ্যাট রেজিস্ট্রেশ নেই। তারা কোন প্রকার মূসক প্রদান না করে সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে এ সব অননুমোদিত ভেজাল ও মানহীন খাদ্য পানীয় নারায়ণগঞ্জ ও ঢাকাসহ দেশের বিভিন্ন জেলায় সরবরাহ করে আসছিল।

উল্লেখ্য, এর আগে গত ১০ আগস্ট এ ফ্যাক্টরীতে অভিযান চালালে ফ্যাক্টরীটি কিছু দিন বন্ধ রেখে তারা ফের চালু করে।

Share This Post

আরও পড়ুন