মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ০৪:০৫ অপরাহ্ন

নারায়ণগঞ্জে ট্রলার হতে দশ মন জাটকা ইলিশ জব্দ; চারজনকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশ : মঙ্গলবার, ১৬ মার্চ, ২০২১
  • ৬২ Time View

নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জ জেলার বন্দর থানাধীন কলাগাছিয়া মাছ ঘাটস্থ মেঘনা নদীতে অবৈধভাবে মাছ আহরণ ও জাটকা ইলিশ বিক্রির দায়ে চারজনকে গ্রেফতার করেছে র‌্যাব-১১। মঙ্গলবার (১৬ মার্চ) ভোরে তাদেরক গ্রেফতার করা হয়।

এ সময় তাদের ব্যবহৃত একটি ইঞ্জিন চালিত ট্রলার হতে দশ মন জাটকা ইলিশ জব্দ করা হয়।

তারা হলেন- মো. রিপন (৩৮), মো. শরিফুল ইসলাম(১৮), মো. জুয়েল (৪২) ও মো. ফারুক হোসেন (৪২)। তবে জরিমানা নিয়ে তাদেরকে ছেড়ে দেওয়া হয়েছে।

র‌্যাব-১১ এর অতিরিক্ত পুলিশ সুপার মো. জসিম উদ্দীন চৌধুরী জানান, চাঁদপুরের সীমান্তবর্তী মেঘনা নদীতে একটি সংঘবদ্ধ চক্র দীর্ঘ দিন ধরে বিপুল পরিমান অবৈধভাবে মাছ আহরণ ও জাটকা ধরে গভীর রাতে নারায়ণগঞ্জের বিভিন্ন মাছ ঘাটে বিক্রি এবং সরবরাহ করে আসছে। গোপন তথ্যের ভিত্তিতে র‌্যাব-১১ এর একটি আভিযানিক দল মঙ্গলবার ভোরে নারায়ণগঞ্জ জেলার বন্দর থানাধীন কলাগাছিয়া মাছ ঘাটস্থ মেঘনা নদীতে একটি ইঞ্জিন চালিত ট্রলারের ভিতরে অভিযান পরিচালনা করে চারজনকে হাতে-নাতে গ্রেফতার করা হয় এবং দশ মন জাটকা ইলিশ জব্দ করা হয়। পরবর্তী রায়ণগঞ্জের বন্দরের উপজেলা নির্বাহী অফিসার শুক্লা সরকার ঘটনাস্থলে উপস্থিত হয়ে অপরাধ আমলে নিয়ে তাদের প্রত্যেককে পাঁচ হাজার টাকা করে মোট ২০ হাজার টাকা জরিমানা করেন এবং জব্দকৃত জাটকাগুলো এতিমখানায় বিতরণ করা হয়।

Share This Post

আরও পড়ুন