ঢাকাশুক্রবার, ২৭শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

নাম পরিবর্তন হচ্ছে ডিবিএইচের

পরম বাংলাদেশ ডেস্ক
নভেম্বর ৭, ২০২১ ৮:৩১ অপরাহ্ণ
Link Copied!

ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক বহির্ভূত আর্থিক প্রতিষ্ঠান ডেল্টা ব্র্যাক হাউজিং ফাইন্যান্স কর্পোরেশন লিমিটেড (ডিবিএইচ) চলতি ২০২১ হিসাব বছরের জানুয়ারি-সেপ্টেম্বর সময়ের আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

আলোচ্য সময়ে কোম্পানিটির কর পূর্ববর্তী মুনাফা হয়েছে ১৩২ কোটি ৩৯ লাখ টাকা, যা আগের বছরের চেয়ে ৩৬ শতাংশ বেশি। একই সময়ে ডিবিএইচের কর পরবর্তী মুনাফা হয়েছে ৮১ কোটি ১২ লাখ টাকা, যা গত বছর এ সময়ে ছিল ৫৪ কোটি ৫৭ লাখ টাকা, অর্থাৎ নিট মুনাফার প্রবৃদ্ধি হয়েছে ৪৯ শতাংশ।

এ সময়ে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) তিন দশমিক শুন্য আট টাকা থেকে বেড়ে হয়েছেচার টাকা ৫৮ পয়সা।

১৯৯৬ সালে আর্থিক প্রতিষ্ঠান হিসেবে নিবন্ধিত ডিবিএইচ গত ২৫ বছর গৃহঋণ প্রদানকারী প্রতিষ্ঠান হিসাবে ১৩ হাজার কোটি টাকা গৃহঋণ দিয়েছে। কোম্পানিটি গত ১৬ বছর ধারাবাহিকভাবে ট্রিপল এ রেটিং অর্জন করেছে।

সম্প্রতি অনুষ্ঠিত পর্ষদ সভায় পরিচালকরা কোম্পানির অনুমোদিত মূলধন ২০০ কোটি টাকা থেকে বাড়িয়ে ৪০০ কোটি টাকা করার পক্ষে মত দেন। এছাড়া, পর্ষদ কোম্পানির নাম ‘ডেল্টা ব্র্যাক হাউজিং ফাইন্যান্স কর্পোরেশন লিমিটেড’ থেকে পরিবর্তন করে ‘ডিবিএইচ ফাইন্যান্স পিএলসি’ করার প্রস্তাব অনুমোদন করেন। দুইটি প্রস্তাবই নিয়ন্ত্রক সংস্থার ও সাধারণ শেয়ার হোল্ডারদের অনুমোদন সাপেক্ষে বাস্তবায়িত হবে।

নিউজ রিলিজ

Facebook Comments Box