ঢাকাবৃহস্পতিবার, ৮ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

নানা আয়োজনে সিভাসু’তে বিশ্ব খাদ্য দিবস ২০২২ পালন

চট্টগ্রাম
অক্টোবর ১৬, ২০২২ ৮:২৯ অপরাহ্ণ
Link Copied!

চট্টগ্রাম: নানা আয়োজনের মধ্য দিয়ে রোববার (১৬ অক্টোবর) চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ে (সিভাসু) বিশ্ব খাদ্য দিবস ২০২২ পালন করা হয়েছে।

এ বছর বিশ্ব খাদ্য দিবসের প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে ‘কাউকে পশ্চাতে রেখে নয়। ভাল উৎপাদনে উত্তম পুষ্টি, সুরক্ষিত পরিবেশ ও উন্নত জীবন।’

দিবসটি উপলক্ষে সিভাসুর ফুড সায়েন্স অ্যান্ড টেকনোলজি অনুষদ কর্তৃক আয়োজিত কর্মসূচির মধ্যে ছিল বর্ণাঢ্য শোভাযাত্রা, ফুড ফেস্টিভ্যাল, আলোচনা সভা, ফ্ল্যাস মব ও কৃতী শিক্ষার্থীদের ডিন্স অ্যাওয়ার্ড প্রদান।

সকাল দশটায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বের করা বর্ণাঢ্য শোভাযাত্রায় শিক্ষক, কর্মকর্তা, শিক্ষার্থী ও কর্মচারীরা অংশ নেন।

সকাল সাড়ে দশটায় দিনব্যাপী ফুড ফেস্টিভ্যাল উদ্বোধনের পর সিভাসু অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয় বিশ্ব খাদ্য দিবসের আলোচনা সভা ও ডিন্স অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠান। এতে চিফ পেট্রোন ছিলেন সিভাসুর উপাচার্য গৌতম বুদ্ধ দাশ। প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদের (বিসিএসআইআর) পরিচালক মো. হাবিবুর রহমান ভূঁইয়া। বিশেষ অতিথি ছিলেন ভেটেরিনারি মেডিসিন অনুষদের ডিন মোহাম্মদ আলমগীর হোসেন।

সভাপতিত্ব করেন ফুড সায়েন্স অ্যান্ড টেকনোলজি অনুষদের ডিন মো. আশরাফ আলি বিশ্বাস। মূল প্রবন্ধ উপস্থাপন করেন ফুড প্রসেসিং অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক শিরীন আক্তার।

এবার ফুড সায়েন্স অ্যান্ড টেকনোলজি অনুষদের অষ্টম ব্যাচের (সেশন ২০১৬-২০১৭) তিন কৃতী শিক্ষার্থীকে দেয়া হয় সম্মানজনক ডিন্স অ্যাওয়ার্ড। ডিন্স অ্যাওয়ার্ড প্রাপ্ত শিক্ষার্থীরা হলেন- মেহেরুন নেসা তুহিন (প্রথম স্থান), অর্পিতা চৌধুরী (দ্বিতীয় স্থান) ও আফরা আনান (তৃতীয় স্থান)।

প্রেস বার্তা

Facebook Comments Box