সোমবার, ২৬ জুলাই ২০২১, ০৭:৪৫ অপরাহ্ন

নতুন হসপিটাল বা মেডিকেল কলেজ নির্মাণ সিআরবির পরিবেশ ও জনস্বার্থের পরিপন্থী

পরম বাংলাদেশ ডেস্ক
  • প্রকাশ : শুক্রবার, ১৬ জুলাই, ২০২১
  • ৭৩ Time View

চট্টগ্রাম: পিপিপির মোড়কে হসপিটাল ও মেডিকেল কলেজ নির্মাণ কোনটাই সিআরবিতে হওয়া উচিৎ নয়। হসপিটাল বা কলেজ যদি করতেই হয় অন্যত্র করা যেতে পারে, তাও সরকারি খরচে কোনভাবেই করপোরেট প্রতিষ্ঠান নয়। সাধারণ জনগণের জন্য দরকার এ রকমের যে কোন হসপিটাল বিশেষ করে চট্টগ্রামের জন্য বিশেষায়িত হৃদরোগ ইন্সটিটিউট বা বার্ণ ইনস্টিটিউট হতে পারে। অবশ্যই সিআরবিতে নয়।

ইতিমধ্যে স্বার্থান্বেষী মহল কোভিড পরিস্থিতির সুযোগ নিয়ে তথাকথিত মেডিকেল কলেজ ও হসপিটাল নির্মাণের প্রজেক্ট জনগণের দাবিকে তোয়াক্কা না করে বহুদূর এগিয়ে নিয়ে গেছে। যত দূরই আগাক, এ গণবিরোধী প্রকল্প বাস্তবায়ন থেকে সরে আসার জন্য জনস্বাস্থ্য অধিকার রক্ষা কমিটি চট্টগ্রামের নেতৃবৃন্দ সংশ্লিষ্ট মহলের দৃষ্টি আকর্ষণ করছে।

গত ২০২০ সালের ১৭ ফেব্রুয়ারী এ কমিটির আহ্বানে ছাড়া আরো কিছু ভাতৃপ্রতীম সংগঠন ও ব্যক্তিবর্গ চট্টগ্রাম প্রেস ক্লাব চত্বরে প্রতিবাদ সমাবেশ করে। কিন্তু কোভিড মহামারীর কারণে আর কোন কর্মসূচি পালন করা যায় নি।
সম্প্রতি কিছু সাংস্কৃতিক কর্মী ও পরিবেশবাদী সংগঠন সিআরবি রক্ষা আন্দোলনে নেমেছে।
আমরা তাদের সাধুবাদ জানাই।

একই সাথে সব রকমের উস্কানিমূলক কর্মকাণ্ড সম্পর্কে সতর্ক থেকে এ প্রাণ প্রিয় স্থানকে রক্ষার সম্মিলিত যে কোন প্রচেষ্টায় জনস্বাস্থ্য অধিকার রক্ষা কমিটি চট্টগ্রাম পাশে থাকার প্রতিশ্রুতি ব্যক্ত করছে।

আন্দোলনে সহযোগিতা করবার জন্য কমিটির পক্ষ থেকে আহ্বায়ক ও সদস্য সচিব যথাক্রমে ডাক্তার মাহফুজুর রহমান ও ডাক্তার সুশান্ত বড়ুয়া সব সংবাদ মিডিয়ার প্রতি অনুরোধ জানিয়েছেন।

প্রেস বার্তা

Share This Post

আরও পড়ুন