ঢাকাশুক্রবার, ২৭শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

নতুন স্মার্টফোন ফর্ম ফ্যাক্টর বিষয়ক আলোচনার কেন্দ্র বিন্দুতে ‘অপো ফাইন্ড এন’

পরম বাংলাদেশ ডেস্ক
মে ১৯, ২০২২ ২:৪৯ অপরাহ্ণ
Link Copied!

ঢাকা: স্মার্টফোন ইন্ডাস্ট্রিতে নতুন স্মার্টফোন ফর্ম ফ্যাক্টর বিষয়ক আলোচনার শীর্ষে রয়েছে অপো’র প্রথম ফোল্ডেবল ফ্ল্যাগশিপ স্মার্টফোন ‘অপো ফাইন্ড এন’। প্রিমিয়াম বিল্ড কোয়ালিটি ও ফোল্ডেবল সেগমেন্টে নতুন অভিজ্ঞতা দেয়ার জন্য ব্যাপক স্বীকৃতি পেয়েছে অপো’র এ ডিভাইসটি। সম্প্রতি, গুগল আই/ও এর একটি সেশনে ডেভেলপার কীনোটে এটি প্রদর্শিত হয়।

এ ছাড়াও, অপো ফাইন্ড এন অ্যান্ড্রয়েড ১৩ বিটা যুক্ত বিশ্বের প্রথম স্মার্টফোনগুলোর মধ্যে অন্যতম। ইতিমধ্যে অপো ঘোষণা করেছে যে, এখন চীনের অপো ফাইন্ড এন ব্যবহারকারীরা কালারওএস অপারেটিং সিস্টেমের ওপর ভিত্তি করে তৈরি অ্যান্ড্রয়েড ১৩ বিটার ডেভেলপার প্রিভিউ ডাউনলোড করতে পারবেন। এ ছাড়া পৃথিবীব্যাপী আপো ব্যবহারকারীরা ফাইন্ড এন’এর পাশাপাশি অপো ফাইন্ড এক্স৫ প্রো ফ্ল্যাগশিপ স্মার্টফোনেও অ্যান্ড্রয়েড ১৩ বিটা উপভোগ করতে পারবেন।

অপো’র চিফ প্রোডাক্ট অফিসার পিট লাউ বলেন, ‘অপো’র কাছে উদ্ভাবনী কেবল যুগান্তকারী প্রযুক্তির সমন্বয় ঘটানোতেই সীমাবদ্ধ নয়, বরং ব্যবহারকারীদের সমস্যাগুলো চিহ্নিত করা ও তাদের ক্ষমতায়নের জন্য উদ্ভাবনী সমাধান নিয়ে আসাও এর মধ্যে পড়ে। প্রযুক্তিগত উৎকর্ষের মাধ্যমে ব্যবহারকারীদের ক্ষমতায়নে অপো’র উদ্ভাবনী রোডম্যাপের অন্যতম ভিত – অপো ফাইন্ড এন। স্মার্টফোনের ক্রমবর্ধনশীল বাজারে ব্যতিক্রমী ফর্ম ফ্যাক্টরের মাধ্যমে গুগলের সাথে যৌথভাবে এ অত্যাধুনিক হার্ডওয়্যার ও অসাধারণ সফটওয়্যার অভিজ্ঞতার সমন্বয় ঘটাতে পেরে আমরা গর্বিত।’

অপো ফাইন্ড এন’এর অ্যান্ড্রয়েড ১৩ বিটাতে একাধিক নতুন ফিচার রয়েছে, যা সেটটির বিশাল ডিসপ্লেতে মাল্টি-টাস্কিং ও সামগ্রিক ভিউয়িং অভিজ্ঞতাকে আরো উন্নত করার লক্ষ্যে নকশাকৃত হয়েছে।

উল্লেখ্য, গত ১২ মে গুগল আই/ও’র দ্বিতীয় দিন শেষে অপো ও গুগলের ইঞ্জিনিয়াররা যৌথভাবে ইনস্টাগ্রামে একটি লাইভ সেশনের আয়োজন করে, যেখানে নতুন স্মার্টফোন ফর্ম ফ্যাক্টরের ভবিষ্যৎ ও ব্যবহারকারীদের উন্নত অভিজ্ঞতা প্রদানে কীভাবে হার্ডওয়্যার ও সফটওয়্যার এক সাথে আরো কার্যকরী উপায়ে সমন্বিত করা যায়, তা নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়। অংশগ্রহণকারীদের মধ্যে ছিলেন গুগলের ডিরেক্টর অব ইউএক্স অন অ্যান্ড্রয়েড জ্যাসন কর্নওয়েল, হেড অব অপো সফটওয়্যার প্রোডাক্ট গ্যারি শেন ও অপো সিনিয়র ইউএক্স ডিজাইনার ওয়েনসি লি।

Facebook Comments Box