ঢাকাশুক্রবার, ৯ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

নগরীর সৌন্দর্যবর্ধনে চুক্তির শর্ত লঙ্ঘন করা চলবে না

নিজস্ব প্রতিবেদক
মার্চ ২২, ২০২১ ২:২৬ অপরাহ্ণ
Link Copied!

চট্টগ্রাম: নগরীর সৌন্দর্যবর্ধনের চুক্তির শর্ত লঙ্ঘন করা চলবে না এবং সৌন্দর্যবর্ধনের নামে নিন্দিত কিছু গ্রাহ্য করা হবে না বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) মেয়র মো. রেজাউল করিম চৌধুরী।

তিনি সোমবার (২২ মার্চ) আন্দরকিল্লা পুরানো নগর ভবনের কেবি আবদুস সাত্তার মিলনায়তনে চসিকের ষষ্ঠ নির্বাচিত পরিষদের দ্বিতীয় সাধারণ সভায় এ কথা বলেন।

মেয়র আরো বলেন, ‘নগরীতে সব অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে। খাল, নালা-নর্দমা এবং সরকারী জায়গা দখলমুক্ত করা হবে।’

সভায় রেজাউল করিম জানান, প্যাচ ওর্য়াক কার্যক্রম চালাতে গিয়ে কিছু কিছু ক্ষেত্রে প্রয়োজনীয় যান্ত্রিক সরঞ্জাম, মানসম্মত নির্মাণ সামগ্রী ও মশা নিধনের ওষুধের অপ্রতুলতা এবং সক্ষমতার অভাব পরিলক্ষিত হয়েছে। তবে এতেও কাজের অগ্রগতি ব্যত্যয় ঘটবে না এবং অভাব অপ্রতুলতা ও সক্ষমতার সংকট কাটিয়ে তোলা সম্ভব হবে।

মেয়র ঠিকাদারদেরকে সংশ্লিষ্ট ওয়ার্ডের কাউন্সিলরদের সাথে সমন্বয় সাধন করে কাজ করার পরামর্শ দেন এবং কাজের মান ও শর্ত পূরণ সাপেক্ষে কাউন্সিলরদের প্রত্যয়ন পত্র বিল প্রদানের ক্ষেত্রে বিবেচ্য বিষয় বলে গ্রাহ্য হবে বলে জানান।

রেজাউল করিম আরো বলেন, ‘জলাবদ্ধতা নিরসনে যে মেগা প্রকল্প সিডিএ বাস্তবায়ন করছে; সে ব্যাপারে তাদের জানিয়েছি প্রকল্প বাস্তবায়ন কাজে চাক্তাইখালসহ অন্য খালের যে অংশগুলোতে বাঁধ দেয়া হয়েছে; সেখানকার জমাট পানি সরে যাওয়ার বিকল্প পথ করে দিতে হবে। সিডিএ কথা দিয়েছে জুন মাসের আগেই খালের পানি চলাচলের বিকল্প পথ তৈরি করে দেবে ‘

সাধারণ সভা শুরুর আগে চসিকের প্যানেল মেয়র নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে ২৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আব্দুস সবুর লিটন, ১৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মোহাম্মদ গিয়াস উদ্দিন ও ১২ নম্বর সংরক্ষিত আসনের কাউন্সিলর আফরোজা জহুর প্যানেল মেয়র নির্বাচিত হন।

সভায় মেয়র জানান, নির্বাচিত পরিষদের আগামী সাধারণ সভার আগে স্ট্যান্ডিং কমিটিগুলো গঠন করা হবে।

চসিকের ভারপ্রাপ্ত সচিব ও প্রধান রাজস্ব কর্মকর্তা মোহাম্মদ নজরুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠিত সাধারণ সভায় কাউন্সিলর ও বিভাগীয় কর্মকর্তারা বক্তব্য রাখেন।

Facebook Comments Box