ঢাকাশুক্রবার, ২৭শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

ধর্মের ফতোয়া দিয়ে মানুষের সম্প্রীতি নষ্ট করা ইসলাম অনুমোদন করে না

পরম বাংলাদেশ ডেস্ক
নভেম্বর ২, ২০২১ ১১:৩৬ অপরাহ্ণ
Link Copied!

চট্টগ্রাম: ঈদে মিলাদুন্নবী উপলক্ষে নাজিরপুল মহল্লা কমিটির উদ্যোগে আলোচনা সভা ও স্থানীয়দের মধ্যে তবারুক বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (২ নভেম্বর) দুপুরে নাজিরপুল বায়তুর রিজওয়ান মসজিদ প্রাঙ্গণে এসব কর্মসূচির আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির ছিলেন চট্টগ্রাম সিটি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম সিটির সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন।

নাজিরপুল মহল্লা কমিটির সভাপতি কামাল আহমেদের সভাপতিত্ব ও সাধারণ সম্পাদক আবদুল মান্নান ফেরদৌসের সঞ্চালনায় সভায় সাবেক কাউন্সিলর এসএম জাফর, বায়তুর রিজওয়ান মসজিদের খতিব মহিবুর রহমান, নাজিরপুল মহল্লা কমিটির সহ সভাপতি হাজী রফিক আহমদ, সেকান্দার মিয়া, কর্মকর্তা ফরিদ আহমদ, মুজিবুর রহমান মজু, মো. আসলাম, জাহেদ শেখ, মো. জামাল, আবদুল আজিজ, দক্ষিণ পাড়া মহল্লা কমিটির সভাপতি লিয়াকত আলী, আনোয়ার খান, নূর মোহাম্মদ বক্তব্য দেন।

আ জ ম নাছির বলেন, ‘চিহ্নিত সাম্প্রদায়িক অপশক্তি ইসলামের নামে দেশব্যাপী অনৈসলামিক কর্মকাণ্ড পরিচালনা করছে। ধর্মপ্রাণ সাধারণ মুসলমানদেরকে বিভ্রান্ত করে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করার পায়তাঁরা চালাচ্ছে। বাংলাদেশের মানুষ ধর্মভীরু কিন্তু ধর্মান্ধ নয়। ধর্মের ফতোয়া দিয়ে মানুষে মানুষে সম্প্রীতি নষ্ট করা ইসলাম কখনো অনুমোদন করে না। প্রতিবেশীদের নিরাপত্তা নিশ্চিত ও সম্মান-মর্যাদা রক্ষা করার জন্য কোরাআনে নির্দেশ দেয়া হয়েছে। প্রতিবেশী হিন্দু, মুসলমান বা কাফের যে হোক না কেন, তার নিরাপত্তা নিশ্চিতের জন্য আল্লাহ নির্দেশনা দিয়েছেন।’

কর্মসূচিতে শেখ আহমদ জাহেদ, মো আজাদ, আবদুল মতিনসহ স্থানীয় ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে মহল্লা কমিটির পক্ষ থেকে এলাকাবাসীর মাঝে তবারুক বিতরণ করা হয়।

প্রেস বার্তা

Facebook Comments Box