শিরোনাম
প্রধানমন্ত্রীর সহায়তা তহবিলে এক কোটি টাকা অনুদান দিল চট্টগ্রাম চেম্বার প্রাথমিক বিদ্যালয় ও কিন্ডারগার্টেনের ছুটি বাড়ল ৩০ জুন পর্যন্ত নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলাম’র আইটি বিশেষজ্ঞ গ্রেফতার চট্টগ্রামে সাদার্ন ইউনিভার্সিটিতে দুই মাসব্যাপী আন্তঃবিভাগ বির্তক প্রতিযোগিতা শুরু নাভানাসহ সীতাকুণ্ডের সব কারখানায় ঈদুল আজহার আগে শ্রমিকদের বেতন-বোনাস দাবি পরিবেশ বিষয়ক গল্প : মন পড়ে রয় । নাজিম হোসেন শেখ পিএইচপি অটো মোবাইলসের তৈরি অ্যাম্বুলেন্স উপহার পেল চট্টগ্রাম জেনারেল হাসপাতাল সোতোকান কারাতে স্কুল চট্টগ্রামের কারাতে বেল্ট প্রতিযোগিতা সম্পন্ন চট্টগ্রামের পাহাড় অপরাজনীতি, অপেশাদার আমলাগিরির শিকার হাটহাজারী নাজিরহাট কলেজে বৃক্ষ রোপণ কর্মসূচির উদ্বোধন
রবিবার, ১৩ জুন ২০২১, ০৭:৫৩ পূর্বাহ্ন

দৈনিক আজাদীর চৌর্যবৃত্তি; বিস্মিত, হতবাক ও ক্ষুব্ধ সাংবাদিক মোহাম্মদ রফিক

পরম বাংলাদেশ প্রতিবেদন / ৪৮১ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : সোমবার, ১০ মে, ২০২১

চট্টগ্রাম: চট্টগ্রাম থেকে প্রকাশিত প্রথম সারির সংবাদ পত্র দৈনিক আজাদীর বিরুদ্ধে নিউজ কপি-পেস্টের অভিযোগ উঠেছে। আজাদ তালুকদার সম্পাদিত একুশে পত্রিকার নিউজ কপি-পেস্ট করে চট্টগ্রামের সাংবাদিক সমাজ ও পাঠকের রোষানলে পড়েছে এম এ মালেক সম্পাদিত দৈনিক আজাদী।

দৈনিক আজাদীর কপি-পেস্ট কান্ডে বিস্মিত, হতবাক ও ক্ষুব্ধ সাংবাদিক মোহাম্মদ রফিক।

সোমবার (১০ মে) সন্ধ্যায় একুশে পত্রিকার সিনিয়র রিপোর্টার মোহাম্মদ রফিক তার ফেসবুকে লিখেছেন, ‘আমি বিস্মিত, হতবাক ও ক্ষুব্ধ! এ কারণে যে, ৯ মে একুশে পত্রিকায় ‘সিএমপিতে ৩২৩ সন্ত্রাসী!’ শীর্ষক আমার একটি অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশিত হয়। অনুসন্ধিৎসু সাংবাদিক বন্ধুরা অবশ্যই জানেন, এ রিপোর্ট তৈরির উপাদান বা তথ্য সংগ্রহ করতে একজন সাংবাদিককে কতটা কাঠখড় পোড়াতে হয়, মাঠে কতটা মুন্সিয়ানার প্রমাণ রাখতে হয়। অথচ এ রিপোর্টের উপাদান সংগ্রহ করতে সময় লেগেছে প্রায় এক বছর। কিন্তু আজ সকালে চট্টগ্রামের স্বনামধন্য পত্রিকা ‘দৈনিক আজাদী’র প্রথম পাতায় আমার রিপোর্টটা দেখে হতবাক হয়ে গেলাম। অন্য পত্রিকার প্রতিবেদন ‘কপি’ করে প্রথম পাতায় ‘ক্রেডিট’ না দিয়ে প্রকাশ করা কতটা যুক্তিযুক্ত এবং দৃষ্টিকটু, প্রশ্ন সংশ্লিষ্টদের কাছে। সাংবাদিকতা হোক স্বচ্ছ-পরিশুদ্ধ ও সুস্থ প্রতিযোগিতার…।

এ দিকে আজাদীর কপি-পেস্ট কান্ডে ক্ষোভ প্রকাশ করেছেন চট্টগ্রামের সাংবাদিক ও পাঠকবৃন্দ। তারা এর প্রতিবাদ ও নিন্দা জানিয়ে আজাদী কর্তৃপক্ষকে ক্ষমা চাওয়ার পরামর্শ দিয়েছেন।

সোমবার (১০ মে) রাত সোয়া এগারোটা পর্যন্ত সাংবাদিক মোহাম্মদ রফিকের ওই পোস্ট আটজন শেয়ার করেছেন, মন্তব্য করেছেন ৫৫ জন।

add

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ