শিরোনাম
চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয়ে জরুরী রোগী ব্যবস্থাপনার দুই দিনের প্রশিক্ষণ শুরু চা শ্রমিক নেতা বাবুল বিশ্বাসের মৃত্যুতে চা শ্রমিক নেতাদের শোক প্রকাশ বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের উপর ভ্যাট চায় না চট্টগ্রাম সিটি ছাত্রদল বিডার কাছে ব্যবসায় সহজীকরণের উদ্যোগ চায় বিজিএমইএ মিরসরাই বঙ্গবন্ধু শিল্প নগরে বেপজার প্লট পেল বঙ্গ প্লাস্টিকসহ দেশি বিদেশি দশ প্রতিষ্ঠান ভারতীয় ভেরিয়েন্ট দেশে ব্যাপক হারে ছড়িয়ে পড়ার আশঙ্কা দেখা দিয়েছে পশ্চিম বাকলিয়া ওয়ার্ডে উন্নয়ন কাজ পরিদর্শনে কাউন্সিলর শহিদুল আলম টেকনাফে কোস্ট গার্ডের অভিযানে ৮০০ পিস আন্দামান গোল্ড বিয়ার জব্দ প্রধানমন্ত্রীর সহায়তা তহবিলে এক কোটি টাকা অনুদান দিল চট্টগ্রাম চেম্বার প্রাথমিক বিদ্যালয় ও কিন্ডারগার্টেনের ছুটি বাড়ল ৩০ জুন পর্যন্ত
সোমবার, ১৪ জুন ২০২১, ০২:১২ পূর্বাহ্ন

দেশে এলো ট্রিপল ক্যামেরা ও ছয় হাজার এমএএইচ ব্যাটারির ‘পোকো এম ৩’

পরম বাংলাদেশ / ১৩১ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : রবিবার, ৩ জানুয়ারী, ২০২১

ঢাকা (৩ জানুয়ারি): বাংলাদেশের বাজারে ‘পোকো এম ৩’ মডেলের নতুন স্মার্ট ফোন নিয়ে এসেছে পোকো। ৪৮ মেগা পিক্সেলের ট্রিপল ক্যামেরা সেট আপ এবং শক্তিশালী ছয় হাজার এমএএইচ ব্যাটারির ফুল এইচডিপ্লাস ডিসপ্লের হ্যান্ডসেটটি দেশের বাজারে উন্মোচন করা হয়েছে।

শাওমি বাংলাদেশের কান্ট্রি জেনারেল ম্যানেজার জিয়াউদ্দিন চৌধুরী এ বিষয়ে বলেন, ‘গ্রাহকদের জন্য পোকো এম ৩ সত্যিকারার্থে অনন্য অভিজ্ঞতার নাম, দীর্ঘ ব্যাক আপ পেতে এতে অন্যতম শক্তিশালী ব্যাটারি ব্যবহার করা হয়েছে। আমরা পরিবর্তনশীল প্রযুক্তিগুলো সব সময় গ্রাহকদের হাতে তুলে দেয়ার চেষ্টা অব্যাহত রেখেছি। পোকো ব্র্যান্ডের ফিলোসফি হচ্ছে, ‘আপনার যা কিছু প্রযোজন সেটাই, এমন কিছু নেই যা অপ্রয়োজনীয়’ সেই প্রযোজনগুলোই আমরা মেটাতে উদ্ভাবনী প্রযুক্তিতে জোর দিচ্ছি।’

ফোনটিতে রয়েছে ৬ দশমিক ৫৩ ইঞ্চির ফুল এইচডিপ্লাস ডটড্রপ ডিসপ্লে। যার রেজ্যুলেশন ২৩৪০ বাই ১০৮০ পিক্সেল, সঙ্গে রয়েছে ইমপ্রেসিভ ১৫০০:১ কনট্রাস রেশিও এবং ১৯.৫:৯ অ্যাসপেক্ট রেশিও। যে কোনো স্ক্র্যাচ থেকে ডিসপ্লেকে সুরক্ষা দিতে রয়েছে কর্নিং গরিলা গ্লাস ৩ প্রযুক্তি। পিছনে রয়েছে অ্যান্টি ফিঙ্গার প্রিন্ট টেক্সাচরড। আনলক করতে ডিভাইসটির সাইডে ফিঙ্গার প্রিন্ট সেন্সর দেয়া হয়েছে।

ডিভাইসটিতে ৪৮ মেগা পিক্সেলের ট্রিপল ক্যামেরাসহ রয়েছে দুই মেগা পিক্সেলের ম্যাক্রো ও দুই মেগা পিক্সেলের ডেফথ সেন্সর। সেই সঙ্গে চমৎকার সেলফি নিতে রয়েছে আট মেগা পিক্সেলের ফ্রন্ট ক্যামেরা।

ডিভাইসটিতে কোয়ালকমের স্ন্যাপ ড্রাগন ৬৬২ চিপসেটের সঙ্গে রয়েছে অ্যাড্রেনো ৬১০ জিপিইউ। এর ১১ ন্যানোমিটার প্রসেসরে উচ্চগতির পারফরম্যান্স নিশ্চিত করবে। ফোনটি খুবই কম গরম হয় এবং কম ব্যাটারি শক্তি খরচ করে।

ছয় হাজার এমএএইচ ব্যাটারির ফোনটি সম্পূর্ণ চার্জে আপনাকে নিশ্চয়তা দেয় সর্বোচ্চ ব্রাউজিং, সংযোগ, সারা দিন স্ট্রিমিং করার। সাধারণ ব্যবহারে পাঁচ দিন, মাঝারি মানের ব্যবহারে তিন দিন আর সর্বোচ্চ ব্যবহারেও নিশ্চিন্তে দেড় দিন পর্যন্ত ব্যাটারি ব্যাক আপ পাওয়া যাবে। রয়েছে ফাস্ট চার্জিং সুবিধা, নতুন ইন্টারফেস এমআইইউআই এর ব্যাটারি সেভিংস মোড ও ১৮ ওয়াটের ফাস্ট চার্জিং। বক্সে ২২ দশমিক ৫ ওয়াটের একটি চার্জার থাকছে। ফোনটি রিভার্স ওয়্যার চার্জিংও সাপোর্ট করে।

পোকো এম ৩ তিনটি কালার ভ্যারিয়েন্টে আসছে- পোকো ইয়োলো, কুল ব্লু এবং পাওয়ার ব্ল্যাক। ফোনটি চার জিবি র‍্যাম ও ৬৪ জিবি রম এবং চার জিবি র‍্যাম ও ১২৮ জিবি রম সংস্করণে অচিরেই দেশের বাজারে পাওয়া যাবে। দাম যথাক্রমে ১৪ হাজার ৯৯৯ টাকা ও ১৬ হাজার ৪৯৯ টাকা।

প্রেস নিউজ

add

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ