ঢাকামঙ্গলবার, ৪ঠা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

দেশেই ‘মেড ইন বাংলাদেশ’ স্মার্টফোন তৈরি করছে রিয়েলমি

পরম বাংলাদেশ ডেস্ক
জুলাই ১৮, ২০২১ ৬:৪০ অপরাহ্ণ
Link Copied!

ঢাকা: আরো একধাপ এগিয়ে গেল স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি। সম্প্রতি বাংলাদেশে অবস্থিত কারখানায় স্থানীয়ভাবে সম্পূর্ণ ‘মেড ইন বাংলাদেশ’ স্মার্টফোন প্রস্তুত করছে রিয়েলমি।

বাংলাদেশে রিয়েলমির অফিশিয়াল কার্যক্রম শুরু হয়েছে ২০২০ সালের ফেব্রুয়ারি থেকে। তাদের পণ্যগুলো দেশে সেমি নকড-ডাউন (এসকেডি) পদ্ধতিতে অ্যাসেম্বল করা হয়; কিন্তু রিয়েলমি সি২১ তাদের প্রথম স্মার্টফোন, যেটি কমপ্লিটলি নকড-ডাউন (সিকেডি) প্রক্রিয়া অনুসরণ করে সম্পূর্ণভাবে দেশে তৈরি করা হয়েছে। দেশের বাজারে সম্পূর্ণ আন্তর্জাতিক মানের কোয়ালিটি সনদপ্রাপ্ত রিয়েলমি সি২১ এর উৎপাদন দুর্দান্ত একটি মাইলফলক। ক্রেতাদের কাছে সর্বোচ্চ মানসম্পন্ন স্মার্টফোন পোঁছে দিতে কঠোর মান নিরীক্ষার মাধ্যমে রিয়েলমি সি২১ স্মার্টফোনটি তৈরি করা হয়েছে।

আট মাস ধরে গবেষণা এবং পরীক্ষার পরে টিইউভি রাইনল্যান্ড ও রিয়েলমি যৌথভাবে টিইউভি রাইনল্যান্ড স্মার্টফোন হাই-রিলায়েবিলিটি সার্টিফিকেশন তৈরি করে। টিইউভি রাইনল্যান্ড স্মার্টফোন হাই-রিলায়েবিলিটি সার্টিফিকেশন প্রক্রিয়া ড্রপ, ওয়ার ও টিয়ারের মত দশটি দৈনিক ব্যবহৃত নিরীক্ষা, চরম তাপমাত্রা, চরম আর্দ্রতা, ভোল্টেজের ওঠানামা, বাটন লাইফ, স্ট্যাটিক বিদ্যুৎ, বায়ুচাপ সহ সাতটি চরম পরিবেশ নিরীক্ষা, এবং ছয়টি উপাদান নির্ভরযোগ্যতা নিরীক্ষাসহ মোট ২৩টি পরীক্ষার মাধ্যমে সম্পন্ন হয়।

অন্য দিকে, রিয়েলমি সি২১ হল সর্ব প্রথম রিয়েলমির এন্ট্রি-লেভেল অলরাউন্ডার ফোন, যা টিইউভি রাইনল্যান্ড হাই রিলায়েবিলিটি কোয়ালিটি সনদপ্রাপ্ত। এতে আছে ৫ হাজার মিলি অ্যাম্পিয়ারের শক্তিশালী ব্যাটারি, যা রিভার্স চার্জিংকে সমর্থন করে। হেলিও জি৩৫ বার ন্যানোমিটার অক্টা-কোর ৬৪ বিটস প্রসেসর সমৃদ্ধ রিয়েলমি সি২১এ আছে ১৩ মেগা পিক্সেলের এআই ট্রিপল ক্যামেরা এবং তাত্ক্ষণিক ফিঙ্গার প্রিন্ট সেন্সর। এর ১৩ মেগা পিক্সেলের ইমেজ সেন্সর সম্বলিত প্রাইমারি ক্যামেরার সাথে আছে এফ/২.২ এর বড় অ্যাপারচার; যা অল্প আলোতেও পরিষ্কার, উজ্জ্বল ছবি তুলতে সক্ষম। এছাড়া, এটি পিডিএএফ সমর্থন করে, যা ফোকাসকে আরো দ্রুত ও সুনির্দিষ্ট করে তোলে। এ ফোনের ৫ মেগা পিক্সেল সেলফি ক্যামেরার সাহায্যে নিখুঁত সেলফি তোলা যায়।

রিয়েলমি সি২১ দুইটি ভ্যারিয়েন্টে বাজারে পাওয়া যাচ্ছে। এর ৩+৩২ জিবি ভ্যারিয়েন্টটি পাওয়া যাচ্ছে ১০ হাজার ৯৯০ টাকায় এবং ৪+৬৪ জিবি ভ্যারিয়েন্টটি পাওয়া যাচ্ছে মাত্র ১১ হাজার ৯৯০ টাকায়। সম্পূর্ণ বাংলাদেশে তৈরি এ আকর্ষণীয় স্মার্টফোনটি কিনতে আগ্রহীরা ভিজিট করুন- https://cutt.ly/realme_BrandShop ।

নিউজ রিলিজ

Facebook Comments Box