সোমবার, ২৬ জুলাই ২০২১, ০৮:২২ অপরাহ্ন

দেশি-বিদেশি শিল্পীর অংশগ্রহণে ইডিইউতে তিন দিনব্যাপী ‘হারমনি অব আর্টস’ শুরু

পরম বাংলাদেশ ডেস্ক
  • প্রকাশ : বৃহস্পতিবার, ১৫ জুলাই, ২০২১
  • ২৪০ Time View

চট্টগ্রাম: সবাইকে সুস্থ ধারার বিনোদনে মাতিয়ে তুলতে ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির (ইডিইউ) কালচারাল ক্লাব আয়োজন করেছে ‘হারমনি অব আর্টস সিজন টু’। দেশি-বিদেশি শিল্পীদের অংশগ্রহণে অনলাইনে তিনদিনের এ আয়োজন বৃহস্পতিবার (১৫ জুলাই) থেকে শুরু হয়েছে। প্রতিদিন রাত আটটা থেকে অনলাইনে প্রিমিয়ার হওয়া এ অনুষ্ঠানটি শেষ হবে ১৭ জুলাই।

করোনাকালে ক্যাম্পাস বন্ধ থাকায় শিক্ষার্থীদের মাঝে যে একঘেঁয়েমি ভর করেছিল, তা থেকে ক্ষণিকের মুক্তি দেওয়ার প্রয়াসে গত বছর থেকে এ অনুষ্ঠানের আয়োজন করে আসছে ইডিইউর কালচারাল ক্লাব।

ইডিইউর প্রতিষ্ঠাতা ভাইস চেয়ারম্যান সাঈদ আল নোমান বলেন, ‘করোনাকালে ইডিইউর শিক্ষার্থীরা নানা ক্ষেত্রে নেতৃত্বমূলক ভূমিকা রাখছে। শিক্ষার্থীদের মাঝে সামাজিক নেতৃত্বের স্ফূরণ ঘটাতে ইডিইউ কাজ করে যাচ্ছে। সামাজিক দায়বদ্ধতা থেকে শিক্ষার্থীদের মাঝে প্রাণসঞ্চারের লক্ষ্যে ইডিইউ কালচারাল ক্লাবের এ ধরনের উদ্যোগ অবশ্যই প্রশংসার দাবিদার। দেশের গণ্ডির বাইরে গিয়ে ভিন দেশের শিল্পীদের সংযুক্ত করতে পারা তাদের অন্যতম অর্জন।

এতে অংশগ্রহণ করছে মোট ছয়টি বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক সংগঠন। এগুলো হল- ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি, ঢাকা বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, নর্থ সাউথ ইউনিভার্সিটি, চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, কুমিল্লা বিশ্ববিদ্যালয় এবং আমেরিকান আন্তর্জাতিক ইউনিভার্সিটি।

এছাড়া একক পরিবেশনায় থাকছেন একগুচ্ছ প্রতিভাবান শিল্পী। এদের মাঝে বাংলাদেশি যেমন রয়েছে, তেমনই আছে বিদেশিও। একক শিল্পী হিসেবে আছেন বাংলাদেশের পার্থ প্রতিম মহাজন, শোভন দাস, এলিট দাস গুপ্ত, আরজিতা সেন চৌধুরী, টিউন গ্যারেজ, সাদমান সায়েদ এবং তুরস্কের আইগুল গেলার, এলিফ সুদানাজ সিলন, এমের ক্যান ডেমির।

অনুষ্ঠানের মিডিয়া পার্টনার হিসেবে আছে কালার এফএম ১০১.৬।

প্রথম দিনের আয়োজনে সঙ্গীত পরিবেশন করে ইডিইউ, নর্থ সাউথ ইউনিভার্সিটি, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, পার্থ প্রতিম মহাজন ও বিদেশি শিল্পী এলিফ সুদানাজ সিলন। দ্বিতীয় দিনের পরিবেশনায় শুক্রবার (১৬ জুলাই) থাকছে ঢাকা বিশ্ববিদ্যালয়, কুমিল্লা বিশ্ববিদ্যালয় এবং আমেরিকান আন্তর্জাতিক ইউনিভার্সিটি, শোভন দাস ও বিদেশি শিল্পী তিনজনই। শনিবার (১৭ জুলাই) থাকছে অন্য শিল্পীদের পরিবেশনা।

প্রেস বার্তা

Share This Post

আরও পড়ুন