রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ১২:৪৬ পূর্বাহ্ন

দরিদ্র ও মেধাবী ৫৫জন শিক্ষার্থীকে শিক্ষা বৃত্তির চেক দিল ঘাসফুল

পরম বাংলাদেশ ডেস্ক
  • প্রকাশ : সোমবার, ২৭ সেপ্টেম্বর, ২০২১
  • ৪০ Time View

চট্টগ্রাম: ঘাসফুল দেশব্যাপী দারিদ্র দূরীকরণের পাশাপাশি শিক্ষা কার্যক্রমসহ মানব উন্নয়নের প্রতিটি সূচকে কাজ করে যাচ্ছে। শিক্ষার্থীরা শুধুমাত্র শিক্ষিত ও লেখাপড়ায় দক্ষতা অর্জন করলে হবে না, সামাজিক ও মানবিক গুণাবলী সম্পন্ন মানুষ হিসেবে গড়ে উঠতে হবে এবং বর্তমান পরিস্থিতি ও কোভিড-১৯ মোকাবেলায় সবাইকে একযোগে কাজ করে নিজেকে সমৃদ্ধ করে দেশকে উন্নত দেশে পরিণত করতে অগ্রণী ভূমিকা পালন করতে হবে। আমরা সব বঞ্চনা ও বৈষম্য থেকে মুক্তি লাভের জন্য যে অঙ্গিকার নিয়ে স্বাধীনতা লাভ করেছি, ঘাসফুলসহ সকলে মিলে সেই লক্ষ্যে কাজ করে যাব। শিক্ষা বৃত্তি পেয়ে শিক্ষার্থীদের দায়িত্ব আরো বেড়ে গেল। শিক্ষা জীবন শেষে দরিদ্র অসহায় মানুষের কল্যাণে কাজ করতে হবে।’

সোমবার (২৭ সেপ্টেম্বর) সকালে চট্টগ্রামের হাটহাজারী উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের শিক্ষা বৃত্তি চেক প্রদান অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন।

পিকেএসএফের সহযোগিতায় ঘাসফুল হাটহাজারী উপজেলার ৪৫জন, চট্টগ্রাম সিটি করপোরেশন এলাকা, ফেনী ও নওগাঁ জেলার দশজনসহ মোট ৫৫ জন দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে জনপ্রতি ১২ হাজার টাকা হারে মোট ছয় লাখ ৬০ হাজার টাকা শিক্ষা বৃত্তির চেক দেয়া হয়।

ঘাসফুলের চেয়ারম্যান ড. মনজুর-উল-আমিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন সংস্থার পরিচালক মোহাম্মদ ফরিদুর রহমান। প্রধান অতিথি ছিলেন ইউসেপ বাংলাদেশের চেয়ারপারসন পারভীন মাহমুদ। বিশেষ অতিথি ছিলেন হাটহাজারী উপজেলা নির্বাহী অফিসার মো. শাহিদুল আলম, ফজলুল কাদের চৌধুরী আইডিয়াল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ কাজী আব্বাছ আলী, লায়ন্স ক্লাব অব চিটাগাং পারিজাত এলিটের প্রেসিডেন্ট লায়ন মো. জামাল উদ্দিন, গুমানমর্দ্দন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মুজিবুর রহমান।

শিক্ষা বৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীদের মধ্যে অনুভূতি প্রকাশ করে চট্টগ্রাম সরকারী মহিলা কলেজের শিক্ষার্থী সানজিদা নাহার ও জামেয়া আহমদীয়া সুন্নীয়া মাদ্রাসার শিক্ষার্থী মো. আবদুল হাকিম।

অনুষ্ঠানে লায়ন্স ক্লাব অব চিটাগাং পারিজাত এলিটের পক্ষ থেকে শিক্ষার্থীদের মাঝে ফলজ ও বনজ গাছের চারা বিতরণ করা হয়। অনুষ্ঠান সঞ্চালনা করেন সমৃদ্ধি কর্মসূচির সমন্বয়কারী ও ব্যবস্থাপক মো. নাছির উদ্দিন।

এ সময় আরো উপস্থিত ছিলেন গুমানমদ্দর্ন সমৃদ্ধি কর্মসূচির সমন্বয়কারী মো. আরিফ, স্থানীয় গণ্যমান্য ব্যক্তি, গণ মাধ্যাম কর্মী, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থী, অভিভাবক এবং সমৃদ্ধি কর্মসূচির কর্মকর্তারা।

প্রেস বার্তা

Share This Post

আরও পড়ুন