শুক্রবার, ২০ মে ২০২২, ০৭:৩১ অপরাহ্ন

দরিদ্র, অসহায় ও এতিম শিশুদের জন্য সাহায্য কোরিয়ান অ্যাসোসিয়েশনের

পরম বাংলাদেশ ডেস্ক
  • প্রকাশ : সোমবার, ৩ জানুয়ারী, ২০২২
  • ১৮৫ Time View

চট্টগ্রাম: চট্টগ্রামের কোরিয়ান সমিতির ৩০টি কোম্পানি ১৩ লাখ ৪৬ হাজার টাকা চ্যারিটি হিসাবে গত ১ ও ২ জানুয়ারী চট্টগ্রামের নয়টি স্থানে বিতরণ করেছে। চট্টগ্রাম কোরিয়ান অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান জিনহুক পাইক এ উদ্যোগ নেন।

তিনি চট্টগ্রামে নয় স্থান যথা হাটহাজারী এলাকায় অসহায় শিশুদের জন্য চারটি স্কুল, ভালোবাসার সংগঠন এপিএপি হোম, যার অধীনে আরো তিনটি প্রতিষ্ঠান ও একটি এতিমখানা, কাতুয়ালী ফিরিঙ্গিবাজারের আপলোভী ফাউন্ডেশন স্থাপনের উদ্যোগ নেন। চট্টগ্রাম মহিলা সংস্থা, যা নবারুণ সংসদ নামে একটি সংগঠন দ্বারা পরিচালিত হয়। রাঙামাটি পার্বত্য জেলার তিনটি গ্রাম, চন্দ্রঘোনা, কাপ্তাই, বেতুবুনিয়ার কলকাজী পাড়া ও সোনাইচোড়ি পাড়ায় শীতকালে বিভিন্ন দরিদ্র, অসহায় ও এতিমদের ত্রাণ দেয়া হয়েছে।

তারা ডেল ব্র্যান্ডের পিসি, এলইডি পিসি মনিটর, প্রজেক্টর, প্রজেক্টর স্ক্রিন, সেলাই মেশিন, স্লিপিং ব্যাগ, প্যাডিং জ্যাকেট ও স্যান্ডেল সরবরাহ করে। প্রদত্ত খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে চাল, ডাল, আটা, তেল, পেঁয়াজ, আলু ও লবণ।

কোরিয়ান অ্যাসোসিয়েশন গ্রুপ এবং এর ৩০টি কোম্পানি শীতকালে এ দরিদ্র, অসহায় ও এতিম শিশুদের জন্য সাহায্যের হাত বাড়িয়েছে।

কোরিয়ান সম্প্রদায় দেখিয়েছে যে, মানবতার বোধ ও সাহায্য করার ইচ্ছা জীবিত ও ভাল। ভবিষ্যতে কোরিয়ান অ্যাসোসিয়েশনে যতটা সম্ভব এ ধরনের দরিদ্র, অসহায় ও এতিমদের জন্য সাহায্যের হাত বাড়িয়ে দিতে চায়।

জিনহুক পাইক বলেছেন, যত দিন তারা সেখানে থাকবেন ও যতটা সম্ভব এ অসহায় দরিদ্র ও এতিম শিশুদের প্রতি সাহায্যের হাত বাড়িয়ে দেবেন।

পবা/এমএ

Share This Post

আরও পড়ুন