মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ০২:২৬ পূর্বাহ্ন

ত্রাণ নেওয়া শিল্পীদের ‘দুস্থ’ আখ্যা দিল চট্টগ্রাম জেলা প্রশাসন

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশ : বুধবার, ২৮ এপ্রিল, ২০২১
  • ১৭৫ Time View

চট্টগ্রাম: করোনা ভাইরাসের সংক্রমণে গুণী শিল্পীরাও হয়ে গেল দুস্থ। সরকারি ত্রাণ গ্রহণ করায় শিল্পীদের ‘দুস্থ’ আখ্যা দিয়েছে চট্টগ্রাম জেলা প্রশাসন।

করোনা সংক্রমণে চলমান বিধি-নিষেধের মধ্যে নগরীর দুঃস্থ শিল্পী, অস্বচ্ছল নির্মাণ শ্রমিক, ভ্যান চালক ও দিনমজুরদের মধ্যে ৬১০ প্যাকেট ত্রাণ সামগ্রী পৃথক পৃথকভাবে বিতরণ করেছে চট্টগ্রাম জেলা প্রশাসন। জেলা প্রশাসক কার্যালয়ের উপ-পরিচালক (স্থানীয় সরকার) মো. বদিউল আলম ত্রাণ সামগ্রী বিতরণ করেন।

বুধবার (২৮ এপ্রিল) সকালে জামালখানস্থ ডাক্তার খাস্তগীর সরকারী বালিকা উচ্চ বিদ্যালয় ও জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে ৬১০ জন অস্বচ্ছল মানুষের মাঝে এসব উপহার সামগ্রী বিতরণ করা হয়।

প্রতি প্যাকেট উপহার সামগ্রীর মধ্যে ছিল আট কেজি চাল, দুই কেজি ডাল, দুই কেজি আলু, এক লিটার সয়াবিন তেল ও একটি সাবান।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এসএম জাকারিয়া, এনডিসি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাসুদ রানা, জেলা ত্রাণ কর্মকর্তা সজীব কুমার চক্রবর্তী, জেলা শিল্পকলা একাডেমি কার্য নির্বাহী কমিটির সাধারণ সম্পাদক ও নাট্য ব্যক্তিত্ব সাইফুল আলম বাবু, জেলা কালচারাল অফিসার মোসলেম উদ্দিন সিকদার ও নাট্য ব্যক্তিত্ব তাপস শেখর দাশ।

এ সময় মো. বদিউল আলম বলেন, ‘করোনা পরিস্থিতিতে বিধি-নিষেধ চলাকালে দুঃস্থ শিল্পী, কলাকুশলী, অস্বচ্ছল নির্মাণ শ্রমিক, ভ্যান চালক, দিনমজুর, বেদে ও অন্য শ্রেণি পেশার কর্মহীন মানুষদেরকে ত্রাণের আওতায় আনতে প্রধান মন্ত্রী শেখ হাসিনা নির্দেশ দিয়েছেন। বিধি-নিষেধে কর্মহারা কেউ সরকারী ত্রাণ পাওয়া থেকে যাতে বঞ্চিত না হয়, সে বিষয়টি অত্যন্ত গুরুত্বের সাথে নজরদারী করা হচ্ছে। আমরা চাই, এ পরিস্থিতিতে কেউ অনাহারে ও কষ্টে থাকবে না। নিম্ন ও মধ্যবিত্তদের মধ্যে যারা প্রকাশ্যে সাহায্য নিতে লজ্জ্বাবোধ করে সাহায্য চেয়ে আমাদের কাছে টেলিফোন ও এসএমএস করছেন তাদের বাসা-বাড়িতে গিয়ে উপহার সামগ্রী পৌঁছে দেয়া হচ্ছে।’

Share This Post

আরও পড়ুন