ঢাকাশুক্রবার, ৯ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

তৃতীয় বার চট্টগ্রাম চেম্বারের পরিচালক হলেন নাহার এগ্রো গ্রুপের রকিবুর রহমান টুটুল

পরম বাংলাদেশ প্রতিবেদন
মে ১৮, ২০২১ ৬:৩০ পূর্বাহ্ণ
Link Copied!

চট্টগ্রাম: চট্টগ্রাম চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রিজ (সিসিসিআই) বোর্ড অব ডিরেক্টরসের পরিচালক হিসেবে ফের নির্বাচিত হয়েছেন দেশের অন্যতম বৃহৎ কৃষিভিত্তিক শিল্পপ্রতিষ্ঠান নাহার এগ্রো গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক এবং ব্রিডার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (বিএবি) সভাপতি মো. রকিবুর রহমান টুটুল।

এ নিয়ে তৃতীয় বারের মত তিনি এ পদে নির্বাচিত হলেন। ২০২১-২২ ও ২০২২-২৩ অর্থ বছর রকিবুর রহমান টুটুল সিসিসিএর পরিচালক হিসেবে দায়িত্ব পালন করবেন।

গত ১১ মে নব গঠিত বোর্ড অব ডিরেক্টরসের সদস্য হিসেবে আনুষ্ঠানিক যোগদানের পর তিনি উপস্থিত সকলের সাথে শুভেচ্ছা বিনিময় করেন এবং চট্টগ্রামের ব্যবসায়ীসহ সারা দেশের ব্যবসায়ীদের স্বার্থে কাজ করে যাওয়ার প্রত্যয় পুণর্ব্যক্ত করেন।

স্থানীয় সংবাদ কর্মীদের সাথে মত বিনিময়কালে রকিবুর রহমান টুটুল বলেন, ‘কোভিড মহামারির কারণে সারা দেশের ব্যবসায়ীরা এক কঠিন সময় পার করছেন। লোকসানের বোঝা মাথায় নিয়ে দেশ ও দশের বৃহত্তর স্বার্থে উৎপাদন ও শিল্পের চাকা সচল রাখার সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছেন তাঁরা। কঠিন এ সময়ে সবাইকে হাতে হাত মিলিয়ে কাজ করতে হবে এবং ব্যক্তি বা প্রতিষ্ঠানের চেয়ে দেশ ও দেশের মানুষের প্রয়োজনকে গুরুত্ব দিতে হবে।’

এ সময় প্রধান মন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে রকিবুর রহমান টুটুল বলেন, ‘দীর্ঘ করোনাকালীন সরকারের আন্তরিক সহযোগিতা দেশের ব্যবসায়ীদের আত্মপ্রত্যয়কে অধিক শক্তিশালী করেছে। করোনা মহামারির দ্বিতীয় ঢেউ মোকাবেলায় প্রধান মন্ত্রীর সুযোগ্য নেতৃত্ব ও সুচিন্তিত কর্মপন্থার কারণে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে, সেই সাথে শিল্প-বাণিজ্য ও উৎপাদন ব্যবস্থা সচল রয়েছে।’

ব্যবসায়ী সমাজের প্রতি সরকারের এ সহযোগিতা অব্যাহত থাকবে বলেও আশা প্রকাশ করেন টুটুল।

বাংলাদেশের প্রতিবেশি রাষ্ট্র ভারত ও নেপালসহ অপর দেশগুলোতে করোনা মহামারির ভয়াবহ সংক্রমণে উদ্বেগ প্রকাশ করেন বিশিষ্ট এ শিল্পপতি। মহামারির এ প্রকোপ থেকে মুক্তির জন্য তিনি পরম করুণাময় আল্লাহ্ তায়ালার রহমত প্রার্থনা করেন। পাশাপাশি এ মহামারি মোকাবেলায় চট্টগ্রামের ব্যবসায়ী সমাজ সরকারের সাথে সহযোগী হিসেবে কাজ করে যাবে বলেও রকিবুর রহমান টুটুল আশাবাদ ব্যক্ত করেন।

Facebook Comments Box