বুধবার, ০৬ জুলাই ২০২২, ০২:০৪ অপরাহ্ন

তারুণ্যের উচ্ছ্বাসের ‘গোলাম মুস্তাফা স্মৃতি সম্মাননা ২০২১’ পাচ্ছেন ডালিয়া আহমেদ

পরম বাংলাদেশ
  • প্রকাশ : সোমবার, ১ মার্চ, ২০২১
  • ৩৬৭ Time View

চট্টগ্রাম: বাংলাদেশের অন্যতম প্রতিনিধিত্বশীল আবৃত্তি সংগঠন ‘তারুণ্যের উচ্ছ্বাস’ বাংলাদেশের আবৃত্তি শিল্পের পুরোধা ব্যক্তিত্ব আবৃত্তি শিল্পী ও অভিনেতা গোলাম মুস্তাফার স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে তাঁর জন্মদিনে ২০১৭ সাল থেকে প্রবর্তন করেছে ‘গোলাম মুস্তাফা স্মৃতি সম্মাননা’। দেশের সাংস্কৃতিক অঙ্গণে ও আবৃত্তি শিল্পে বিশেষ অবদানের জন্যে প্রতি বছর ২ মার্চ গোলাম মুস্তাফার জন্মদিনে একজনকে তারুণ্যের উচ্ছ্বাস এ সম্মাননা প্রদান করে থাকে।

এ বছর ‘গোলাম মুস্তাফা স্মৃতি সম্মাননা-২০২১’ পাচ্ছেন দেশের প্রথিতযশা আবৃত্তি শিল্পী, বীর মুক্তিযোদ্ধা ডালিয়া আহমেদ।

আয়োজকরা জানান, এ বছর করোনা মহামারীর কারণে পরবর্তী বছরের যে কোন সুবিধাজনক সময়ে বর্ণিল অনুষ্ঠানের মধ্য দিয়ে আবৃত্তি শিল্পী ডালিয়া আহমেদের হাতে এ সম্মাননা তুলে দেয়া হবে।

উল্লেখ্য, ২০১৭ সালে প্রথম বারের মতো তারুণ্যের উচ্ছ্বাস প্রবর্তিত গোলাম মুস্তাফা স্মৃতি সম্মাননা গ্রহণ করেন দেশ বরেণ্য সাংস্কৃতিক ব্যক্তিত্ব সৈয়দ হাসান ইমাম, ২০১৮ সালে এ সম্মাননা গ্রহণ করেন বরেণ্য আবৃত্তি শিল্পী ও অভিনেতা জয়ন্ত চট্টাপাধ্যায়, ২০১৯ সালে এ সম্মাননা গ্রহণ করেন গোলম মুস্তাফা তনয়া বরেণ্য অভিনয়শিল্পী সুবর্ণা মুস্তাফা এবং ২০২০ সালে সম্মাননা গ্রহণ করেন আবৃত্তি শিল্পী প্রজ্ঞা লাবনী এবং অভিনয় শিল্পী আফজাল হোসেন।

নিউজ রিলিজ

Share This Post

আরও পড়ুন