রবিবার, ২৩ জানুয়ারী ২০২২, ০২:৩৬ পূর্বাহ্ন

তরুণরাই আনতে পারে আগামীর সুশৃঙ্খল সমাজ ব্যবস্থা

পরম বাংলাদেশ ডেস্ক
  • প্রকাশ : শনিবার, ৫ ডিসেম্বর, ২০২০
  • ২৫৩ Time View

চট্টগ্রাম: হাটহাজারী উপজেলার দক্ষিণ মাদার্শা ইউনিয়নের মাদারীপুল চত্বরে শুক্রবার (৪ ডিসেম্বর) বাদে এশা মাদার্শা সুন্নি জনতার উদ্যােগে আজিমুশশান শানে মুস্তফা (দঃ) কনফারেন্স অনুষ্ঠিত হয়েছে।

অধ্যক্ষ ক্বারী নজরুল ইসলামের সভাপতিত্বে মাওলানা মো. লিয়াকত আলী খাঁন ও মো. জুবাইর আবেদীনের যৌথ পরিচালনায় কনফারেন্সে প্রধান অতিথি হিসেবে ছিলেন আল্লামা গাজী শফিউল আলম নেজামী।

মাহফিলে আলোচকগণ বলেন, ‘তরুণরাই আনতে পারে আগামীর সুশৃঙ্খল সমাজ ব্যবস্থা। দুর্নীতি, শোষণ ও হানাহানি মুক্ত সুশৃঙ্খল সমাজ গঠনে মুহাম্মদের (দ.) দেখানো পথই একমাত্র মুক্তির পথ। হযরত মুহাম্মদের (দ.) নিজের হাতে গড়া সংগঠন হিলফুল ফুযুল তার অনন্য উদাহরণ। এই সংগঠনের পূর্ণাঙ্গ অনুসরণই পারে মানবজাতির মন ও মানসিকতার পরিবর্তন। সমাজে শান্তি ও মানবিকতা প্রতিষ্ঠার জন্য হযরত মুহাম্মদের (দ.) আদর্শই একমাত্র মুক্তির পথ৷’

কনফারেন্সে বিশেষ অতিথি ছিলেন মিশর আল-আযহার বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিপি আল্লামা শায়খ সৈয়দ মো. হাসান আল-আযহারী, চাঁন্দগাও বাহির সিগন্যাল দরবারে বারীয়া শরীফের শাহাজাদা আল্লামা ছৈয়দ মো. মোকাররম বারী, ঢাকা হাবিবিয়া শাহী জামে মসজিদের খতিব আল্লামা শায়খ আব্দুল মোস্তফা রাহীম আল-আযহারী, মাওলানা মো. ইমরান হাসান আল-কাদেরী, এনাম রেজা কাদেরী, সৈয়দ মুহাম্মদ হারুনুর রসিদ।

সংবাদ বিজ্ঞপ্তি

Share This Post

আরও পড়ুন