ঢাকাবুধবার, ২৮শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

তথ্য মন্ত্রীর বাসায় তৈরি খাবার বিতরণ হচ্ছে চট্টগ্রামের ফুটপাতে

পরম বাংলাদেশ ডেস্ক
জুলাই ১৪, ২০২১ ৩:৩৭ অপরাহ্ণ
Link Copied!

চট্টগ্রাম: করোনা ভাইরাসের কারণে সরকারি বিধিনিষেধে দিশেহারা অসহায়, ছিন্নমূল, দরিদ্র ও খেটে খাওয়া মানুষ। তাদের আয় নেই, ঘরে খাবার নেই। এসব শ্রমজীবী মানুষের মধ্যে খাবার বিতরণ করছে তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদের পারিবারিক দাতব্য প্রতিষ্ঠান এনএনকে ফাউন্ডেশন। বিধিনিষেধের শুরু থেকে প্রতিদিন মন্ত্রীর চট্টগ্রাম নগরীর বাসায় তৈরি করা হয় এসব খাবার।

মঙ্গলবার (১৩ জুলাই) দুপুরেও চট্টগ্রাম নগরীর দেওয়ানজী পুকুরপাড় এলাকায় তথ্য মন্ত্রীর বাস ভবনের সামনে ফুটপাতে দুই শতাধিক পথচারী, রিকশাচালক, ভিক্ষুক ও ছিন্নমূল মানুষদের মাঝে খাবার বিতরণ করা হয়। এর আগে সকাল থেকে শুরু হয়ে যায় মন্ত্রীর বাসায় ব্যস্ততা। মাংস, আলু-পেঁয়াজসহ অন্য মসলা কেটেকুটে পরিষ্কার করে দেন কেউ কেউ। তারপর বড় পাতিলে রান্না বসানো হয়। দুপুর সাড়ে ১২টার আগেই সে সব খাবার প্যাকেট করা হয়। শেষে বাসার সামনে ফুটপাতে এনে একবেলা খাবার তুলে দেয়া হয় দরিদ্র মানুষদের মাঝে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, দেওয়ানজী পুকুড় পাড় এলাকায় নবাব সিরাজদ্দৌলা রোডে সারিবদ্ধভাবে লাইনে দাঁড়িয়ে আছেন দুই শতাধিক অসহায় মানুষ। অন্য দিকে, আয়োজন সংশ্লিষ্টরা দাঁড়িয়ে আছেন প্যাকেট ভর্তি খাবার নিয়ে। স্বাস্থ্যবিধি মেনে আগত মানুষজন হাসিমুখে একে একে গ্রহণ করছেন খাবারের প্যাকেট।

তথ্য ও সম্প্রচার মন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা এমরুল করিম রাশেদ জানান, গত ১ জুলাই সরকার ঘোষিত কঠোর বিধি-নিষেধের প্রথম দিন থেকে দুই শতাধিক মানুষের মাঝে খাবার বিতরণ করে আসছেন তারা। সে ধারাবাহিকতায় আজকের এ আয়োজন। বিধি-নিষেধ শেষ না হওয়া পর্যন্ত প্রতিদিন এ খাবার বিতরণ কর্মসূচি অব্যাহত থাকবে। এছাড়া বিধিনিধেষ শেষ হয়ে গেলেও সপ্তাহে অন্তত দুই-তিন দিন এ খাবার বিতরণ কর্মসূচি চালিয়ে যাবেন বলে তিনি জানান।

খাবার বিতরণ কর্মসূচিতে চট্টগ্রাম উত্তর জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক মো. শফিকুল ইসলাম, রাঙ্গুনিয়া উপজেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক জসিম উদ্দিন তালুকদার, প্রচার ও প্রকাশনা সম্পাদক ও তথ্য মন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা এমরুল করিম রাশেদ, কায়ছারুল আলম, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মো. আবদুল জব্বার, সদস্য শফিউল আলম ও শৈবাল চক্রবর্তী উপস্থিত ছিলেন।

প্রেস বার্তা

Facebook Comments Box