মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ০৪:৩২ অপরাহ্ন

তথ্য মন্ত্রীর পিতার নামে অডিটোরিয়াম উদ্বোধন করলেন স্থানীয় সরকার মন্ত্রী

পরম বাংলাদেশ ডেস্ক
  • প্রকাশ : শনিবার, ২৮ নভেম্বর, ২০২০
  • ২৫০ Time View

চট্টগ্রাম: তথ্য মন্ত্রী হাছান মাহমুদের পিতার নামে নামকরণকৃত একটি অডিটোরিয়ামের উদ্বোধন করেছেন স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম।

শনিবার (২৮ নভেম্বর) বিকালে চট্টগ্রামের রাঙ্গুনিয়া পৌরসভার তত্ত্বাবধানে হাছান মাহমুদের পিতা মুক্তিযুদ্ধের সংগঠক এডভোকেট নুরুচ্ছফা তালুকদার নামে প্রতিষ্ঠিত পৌর অডিটোরিয়ামটি উদ্বোধন করা হয়।

এ উপলক্ষে আয়োজিত সুধী সমাবেশে পৌরসভার মেয়র শাহজাহান সিকদারের সভাপতিত্বে ও কাউন্সিলর মো. সেলিমের সঞ্চালনায় স্বাগত বক্তব্য দেন কাউন্সিলর জালাল উদ্দিন।

এতে প্রধান অতিথির বক্তব্যে তাজুল ইসলাম বলেন, ‘বঙ্গবন্ধু বাংলার মানুষের ভাগ্যের উন্নতির জন্য সারা জীবন সংগ্রাম করেছেন। অত্যন্ত নির্মমভাবে তাঁকে হত্যা করার মাধ্যমে বাংলাদেশের মানুষের আকাঙ্খাকে স্তব্দ করা হয়েছে। তারপরও এডভোকেট নুরুচ্ছফা তালুকদারসহ বঙ্গবন্ধুর অনুসারীরা সারা বাংলাদেশে ছড়িয়ে ছিটিয়ে আছেন। শত অত্যাচার নির্যাতন দুঃশাসন আর বঞ্চনার পরও তারা সে দিন রুখে দাঁড়িয়েছিল।’

মন্ত্রী আরো বলেন, ‘এডভোকেট নুরুচ্ছফা তালুকদার বঙ্গবন্ধুর অকৃত্রিম অনুসারী ছিলেন। বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী মানুষ ছিলেন। মুক্তিযুদ্ধে তার বিশাল অবদান ছিল। মুক্তিযুদ্ধ পরবর্তী বাংলাদেশ পুনঃগঠনে তার ব্যাপক এই অঞ্চলের মানুষের কাছে স্মরণীয় হয়ে থাকবে। আইন পেশার পাশাপাশি তার সন্তানদের স্ব স্ব ক্ষেত্রে প্রতিষ্ঠিত করেছেন।’

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রাঙ্গুনিয়া উপজেলা চেয়ারম্যান স্বজন কুমার তালুকদার, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাসুদুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার শামসুল আলম তালুকদার, সুখবিলাস ফিসারিজ এন্ড প্ল্যান্টেশনের চেয়ারম্যান এরশাদ মাহমুদ, রাউজান উপজেলা চেয়ারম্যান এহছানুল হায়দার বাবুল প্রমুখ।

সংবাদ বিজ্ঞপ্তি

Share This Post

আরও পড়ুন