ঢাকাসোমবার, ১৫ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

ঢাকাসহ দেশব্যাপী ভোগ্য পণ্য বাজারে ভোক্তা অধিদপ্তরের অভিযান, জরিমানা সাড়ে চার লাখ টাকা

পরম বাংলাদেশ ডেস্ক
নভেম্বর ২২, ২০২০ ৩:০৮ অপরাহ্ণ
Link Copied!

ঢাকা: ঢাকাসহ সারা দেশে নিত্য প্রয়োজনীয় ভোগ্য পণ্যের পাইকারি ও খুচরা বাজারে রোববার (২২ নভেম্বর) তদারকি অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

ঢাকা মহানগরীর মোহাম্মদ পুর টাউনহল বাজার, বসিলা ও কদমতলি থানাধীন বিভিন্ন বাজারে অভিযান চালান প্রধান কার্যালয়ের উপপরিচালক বিকাশ চন্দ্র দাস, ঢাকা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আব্দুল জব্বার মন্ডল, ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক রোজিনা সুলতানা ও মাগফুর রহমান।

এছাড়াও ঢাকার বাইরে বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক ও জেলা কার্যালয়ের সহকারী পরিচালকের নেতৃত্বে বিভিন্ন বাজারে তদারকি ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালিত হয়।

অভিযানে আলু, চাল, পেঁয়াজ, ভোজ্য তেল, আদাসহ অন্য নিত্য প্রয়োজনীয় পণ্য যৌক্তিক মূল্যে বিক্রি হচ্ছে কিনা তা মনিটরিং করা হয়। এছাড়া পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করা, মূল্য তালিকার সাথে বিক্রয় রশিদের গরমিল, পণ্যের ক্রয় রসিদ সংরক্ষণ না করা, মেয়াদোত্তীর্ণ ওষুধ ও পণ্য, নকল পণ্য, ওজনে কারচুপিসহ ভোক্তা স্বার্থ বিরোধী বিভিন্ন অপরাধে সারাদেশে ৮৭ টি প্রতিষ্ঠানকে ৪ লাখ ৭৯ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

এ প্রসঙ্গে অধিদপ্তরের মহাপরিচালক বাবলু কুমার সাহা বলেন, ‘নিয়মতান্ত্রিক ও নৈতিকতার সাথে ব্যবসায় পরিচালনাকারী সকল ব্যবসায়ীকে এ অধিদপ্তর সব সময় সাধুবাদ জানায়।’

ভোক্তা ও ব্যবসায় বান্ধব একটি সুশৃঙ্খল বাজার ব্যবস্থা গড়ে তোলার জন্য ব্যবসায়ীগণের প্রতি আহ্বান জানান তিনি।

Facebook Comments Box