ঢাকামঙ্গলবার, ৭ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

ডিজিটাল মার্কেটার, ফ্রিল্যান্সার ও তরুণ উদ্যোক্তা তানভীর আহমেদ অনন্ত

পরম বাংলাদেশ প্রতিবেদন
সেপ্টেম্বর ২১, ২০২১ ৫:২৫ অপরাহ্ণ
Link Copied!

ডিজিটাল মার্কেটার তানভীর আহমেদ অনন্ত, যিনি একাধারে একজন ফ্রিল্যান্সার, তরুণ উদ্যোক্তা ও আইটি বিশেষজ্ঞ। কাজ করেন সঙ্গীতসহ নানা বিষয়ে। তিনি আর্টিকেল রাইটিং, ডিজিটাল মার্কেটিং রিলেটেড পডকাস্ট এবং ইউটিউবে বিভিন্ন সময়ে প্লে লিস্ট আকারে টিউটোরিয়াল প্রকাশ করে আসছেন। অনন্ত তার পড়াশোনার পাশাপাশি সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলোতে কাজ শুরু করেছিলেন। তিনি ডিজিটাল মার্কেটিং কৌশল ব্যবহার করেন এবং বিভিন্ন ধরনের শিল্পকে তাদের ব্যবসায়ের আকার দিতে প্রচার-প্রসারে কাজ করেন।

তানভীর অনন্তের সামাজিক যোগাযোগ মাধ্যমে অনুসারীর সংখ্যা প্রায় বিশ লাখের উপর। তিনি যুবা-যুবকদের অনুপ্রেরণা দিয়ে যাচ্ছেন। তানবীর ‘এসথেটিক ভাইবস’ নামে তার প্রথম মিউজিক ভিডিয়োটি স্পুটিফাইতে প্রকাশ করেন। এরপর তিনি সেখানে ভেরিফাইড আর্টিস্ট হিসেবে যোগ্যতা অর্জন করার পর একাধারে মিডনাইটস্পেশালসহ অন্যান্য মিউজিক নিয়ে আসেন। তার দ্বিতীয় ও বহুল জনপ্রিয় মিউজিক ‘সেডবই’ ২০২১ সালে ডিজার, স্পুটিফাই, অ্যামাজন মিউজিক এবং অ্যাপল মিউজিকে প্রকাশিত হয়।

তানভীর আহমেদ অনন্ত ‘হোস্টিংনেই’তে বর্তমানে প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে কর্মরত আছেন। এছাড়াও পার্পল স্পার্ক আইটি নামের কোম্পানির সাথে তিনি যুক্ত আছেন ম্যানেজিং ডিরেক্টর হিসেবে। তিনি ডিজিটাল মার্কেটিংয়ের উপর এ পর্যন্ত পাঁচটির অধিক বই প্রকাশ করেছেন এবং নিয়মিত ফ্রিল্যান্সিংয়ের উপর পিডিএফ বই প্রকাশ করে যাচ্ছেন বিভিন্ন ওয়েবসাইটে।

তানবীর ২০০০ সালের ১৮ মার্চ মুন্সিগঞ্জ জেলায় গজারিয়ায় জন্মগ্রহণ করেন। পড়ালেখা করেছেন বাংলাদেশ নৌবাহিনী স্কুল এন্ড কলেজ এবং গজারিয়া সরকারি পাইলট হাই স্কুলে।

Facebook Comments Box